Aajbikel

'পর্যটক' রাজ্যপালের পাল্টা খোঁচা তৃণমূলকে, উত্তরবঙ্গের পরিস্থিতিতে উদ্বিগ্ন তিনি

 | 
সিভি আনন্দ বোস

দার্জিলিং: বৃহস্পতিবার রাজভবন অভিযান কর্মসূচি রয়েছে তৃণমূল কংগ্রেসের। দিল্লি অভিযানে গিয়ে সেখান থেকেই এই কর্মসূচির ঘোষণা করা হয়েছিল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এই অভিযানের আগেই অবশ্য উত্তরবঙ্গে চলে গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। একাধিক প্লাবিত এলাকা পরিদর্শনের জন্য তিনি সেখানে গিয়েছেন। এই ইস্যুতে রাজনৈতিক তরজা তুঙ্গে। 

তৃণমূলের কর্মসূচির দিনই তিনি উত্তরবঙ্গ চলে যাওয়ায় একাধিক প্রশ্ন উঠছে। তার আগেই অবশ্য রাজ্যপালকে ‘পর্যটক’ খোঁচা দিয়েছিল শাসক শিবির। এর পাল্টা দিয়ে রাজ্যপাল বলেছেন, তিনি পর্যটকই বটে। বিপদগ্রস্ত মানুষদের দেখতে এসেছেন। তবে রাজ্যের মন্ত্রীরও তাঁর সঙ্গে পর্যটকের মতো আসা উচিত ছিল। তাঁর বক্তব্য, মেঘভাঙা বৃষ্টি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। কিন্তু উন্নয়নের নামে প্রকৃতিকে ধ্বংস করা হচ্ছে। এটা ঠিক নয়। যদিও সরকার নজর রাখছে বলে এলাকা পরিদর্শনে গিয়ে স্থানীয়দের আশ্বাস দেন তিনি। উত্তরবঙ্গ সফরের পর দিল্লি যাওয়ার কথা তাঁর। 

স্বাভাবিকভাবেই এখন প্রশ্ন তৃণমূলের কর্মসূচি নিয়ে। দিল্লি থেকে কলকাতা ফিরেই এই কর্মসূচি নিয়ে বিস্তারিত জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, এক লক্ষ মানুষ নিয়ে রাজভবন অভিযান করবে তৃণমূল। রাজ্যপাল কেন্দ্রের প্রতিনিধি। তাই কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে তাঁর হাতেই বঞ্চিত মানুষের ৫০ লক্ষ চিঠি তুলে দেওয়া হবে। কিন্তু, তৃণমূলের রাজভবন অভিযানের আগেই উত্তরবঙ্গে পাড়ি বোসের৷ 

Around The Web

Trending News

You May like