×

জেলা কমিটিতে নাম নেই প্রাক্তন মন্ত্রীর, ক্ষুব্ধ অনুগামীরা! পাল্টা বিজেপি

 

কলকাতা: দলবদলের পরও প্রাক্তন মন্ত্রী শ্যাম মুখোপাধ্যায়কে নিয়ে অস্বস্তিতে জেলা বিজেপি। সম্প্রতি প্রকাশিত বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা কমিটিতে তাঁর জায়গা না হওয়ায় ক্ষুব্ধ তাঁর অনুগামীরা। এদিকে জেলা বিজেপির দাবি, কেন্দ্রীয় নেতৃত্বদের হাত ধরে দলে এসেছেন শ্যাম মুখোপাধ্যায়। তাই দলে তাঁর পদ ঠিক করবে কেন্দ্রই। কেন্দ্র ও জেলা বিজেপির মধ্যে কী তবে গোষ্ঠীদ্বন্দ্বের সূত্রপাত?

গত ১৯ ডিসেম্বর মেদিনীপুরে শুভেন্দু অধিকারীর সঙ্গে একই মঞ্চে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন প্রাক্তন মন্ত্রী শ্যাম মুখোপাধ্যায়। তার সঙ্গেই দল বদলান ৯ জন প্রাক্তন কাউন্সিলর ও প্রচুর অনুগামীরা। বিজেপিতে এসেই অনুগামীদের নিয়ে জোরকদমে দলের প্রচার শুরু করে দেন। কিন্তু জেলা বিজেপির কাছে তার গতিবিধি মোটেও ভালো ঠেকছে না বলে সূত্রে খবর। শ্যামবাবুর অনেক অনুগামী এখনও তৃণমূলের মিছিলে হাঁটে বলে জানিয়েছে বিজেপি সূত্র। তাই এই মুহূর্তে কিছুদিন শ্যাম মুখোপাধ্যায়কে চোখে চোখে রাখতে চায় দল।

এদিকে মঙ্গলবার প্রকাশিত বিষ্ণুপুর সাংগঠনিক জেলা কমিটিতে নাম নেই অভিজ্ঞ রাজনীতিবিদের। এই ঘটনায় ক্ষোভ দেখা দিয়েছে শ্যাম মুখোপাধ্যায়ের অনুগামীদের মধ্যে। প্রাক্তন মন্ত্রী-সহ তার কোনও অনুগামীই ওই কমিটিতে স্থান পাননি। তবে এই বিষয়ে শ্যাম মুখোপাধ্যায় নিজে বেশি আমল দিতে রাজি নন। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, "এই ব্যাপারে এত মাথা ঘামানোর কিছু নেই। আমি এখন পুরোপুরি বিজেপির সদস্য। দল নিশ্চয়ই আমায় নিয়ে ভাববে। আপাতত দল আমন্ত্রণ জানালেই দলীয় অনুষ্ঠানে উপস্থিত থাকছি।"

From around the web

Education

Headlines