×

বছর শেষের দিনেও শহরে অগ্নিকাণ্ড, পুড়ল ১২ টি দোকান

 
Fire in North Bengal’s Kumlai river, fire tenders rushed in

কলকাতা: আবার আগুন লাগার ঘটনা ঘটল শহরে। বছরের শেষ দিন ব্যতিক্রম হল না। এবার ঘটনাস্থল নিউটাউন। জানা গিয়েছে, নিউটাউন মৃধা মার্কেটে খালের ধারে আগুন লাগে। ১০ থেকে ১২ টি দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে বলে খবর। সূত্র মারফত খবর ভোররাত চারটে থেকে সোয়া চারটে নাগাদ এই আগুন লাগার ঘটনা ঘটেছে। খুব দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন, আগুন নেভানোর কাজ পুরোদমে চালিয়ে অবশেষে তা নিয়ন্ত্রণে আনে তারা।

আরও পড়ুন- নিয়োগ মামলায় ভিন্ন জবাব রাজ্য এবং এসএসসি-র, কমিশন ভেঙে দিন, মন্তব্য ক্ষুব্ধ বিচারপতির

দমকল সূত্রে জানা গিয়েছে, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ বোঝা না গেলেও অনুমান শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। মার্কেটের পাশাপাশি খাবারের দোকানগুলিতে গ্যাস সিলিন্ডার মজুত থাকায় আগুনের ভয়াবহতা আরও বেড়ে যায়। পরপর প্রায় ৫ টি সিলিন্ডার ফাটে বলেও জানা গিয়েছে। তাতেই বিকট শব্দ আর আগুনের লেলিহান শিখায় আতঙ্কিত হয় এলাকাবাসী। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল স্থানীয় মানুষজন আতঙ্কে বাড়ি থেকে বেরিয়ে আসেন।

এও জানা গিয়েছে, দোকানগুলিতে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ ছিল। এছাড়া সেগুলি বাঁশ, প্লাই, দিয়ে তৈরি সেই কারণে আগুন দ্রুত ছড়িয়েছে বলে অনুমান দমকলের। তবে হতাহতের কোনও খবর নেই বলে পুলিশ সূত্র মারফত খবর। গোটা এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

From around the web

Education

Headlines