Aajbikel

বিজেপি বিধায়কদের তলব লালবাজারের, জাতীয় সঙ্গীত অবমাননা অভিযোগে চাপ

 | 
শুভেন্দু

কলকাতা: বেশিদিন আগের কথা নয়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ তুলেছিল বিজেপি। মহারাষ্ট্রের এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি তার অবমাননা করেছিলেন বলে দাবি তোলা হয়েছিল। এবার এই একই অভিযোগ উঠল বিজেপি বিধায়কদের বিরুদ্ধে। বুধবার বিকালে বিধানসভায় বিজেপি বিধায়করা জাতীয় সঙ্গীত অবমাননা করেছেন বলে দাবি। এই প্রেক্ষিতে গেরুয়া শিবিরের বিধায়কদের তলব করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ।

বুধবার একদিকে যেমন ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা ছিল, অন্যদিকে বিধানসভায় প্রতিবাদী ধর্না দেয় তৃণমূল কংগ্রেস। কালো পোশাক পরে বিআর আম্বেদকরের মূর্তির নিচে তারা ধর্নায় বসে। সেই কর্মসূচি চলাকালীন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ একাধিক বিজেপি বিধায়ক সেখানে আসেন এবং তারা পাল্টা স্লোগান দেওয়া শুরু করেন। তৃণমূল এবং বিজেপি একে অপরকে 'চোর' বলে তোপ দাগে। এই সময়েই হঠাৎ জাতীয় সঙ্গীত শুরু করে তৃণমূল। অভিযোগ, ওই জাতীয় সঙ্গীত চলাকালীনও নিজেদের মতো স্লোগান দেওয়া চালিয়ে যায় বিজেপি। 

মোট ১২ জন বিজেপি বিধায়কের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ আনা হলেও ১১ জন বিজেপি বিধায়কের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে হেয়ার স্ট্রিট থানায়। কারণ কলকাতা হাইকোর্টের নির্দেশে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা দায়ের করা যাবে না। আপাতত তদন্তে নেমেই আগামী সোমবার ৫ বিজেপি বিধায়ককে তলব করেছে লালবাজার। 

Around The Web

Trending News

You May like