×

হাইকোর্টের নির্দেশ মেনে ঝালদা পুরসভা নির্বাচন, ভোট দেওয়া থেকে বিরত শাসক 

 
ঝালদা

ঝালদা: ১৬ জানুয়ারি অর্থাৎ আজ ঝালদা পুরসভার চেয়ারম্যান নির্বাচনের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশ মতো ভোট হয়ে গেল এবং কংগ্রেস ও নির্দলের হাতেই রইল ঝালদা পুরসভা। জানা গিয়েছে, এই নির্বাচনে ভোটই দেয়নি শাসক দল তৃণমূল কংগ্রেস। তবে অনেক জটিলতার পর অবশেষে এই পুরসভা নিয়ে ফয়সালা হল সোমবার।

আরও পড়ুন- একাধারে ডাক্তার, আইপিএস, আইএএস... অশান্ত কাশ্মীর থেকে উঠে আসা এক তেজস্বিনী রুবেদা

আদালতের নির্দেশ অনুযায়ী এদিন নির্ধারিত সময়ে ভোট শুরু হয় ঝালদা পুরসভায়। ১২ টি আসনের মধ্যে কংগ্রেস ও নির্দলের তরফে মোট ৭ টি ভোট পেয়েছেন শীলা চট্টোপাধ্যায়। ফলে ফের চেয়ারম্যান নির্বাচিত হলেন তিনি। ঝালদা পুরসভার অচলাবস্থা নিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে গত ২ ডিসেম্বর একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। তৃণমূল কংগ্রেসের একজন কাউন্সিলরকে চেয়ারম্যান হিসেবেও নিযুক্ত করা হয়েছিল। তবে রাজ্য সরকারের সেই বিজ্ঞপ্তি খারিজ করে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছিল, পুরুলিয়ার জেলাশাসকের উপস্থিতির পাশাপাশি সম্পূর্ণ পুলিশী নিরাপত্তার ব্যবস্থার মধ্যে পুরসভায় নির্বাচন হবে।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর ঝালদার তৃণমূল পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনেন কংগ্রেসের পাঁচ ও নির্দলের এক কাউন্সিলর। উপ-পুরপ্রধান তাঁর সময়সীমার একেবারে শেষের দিকে ২১ নভেম্বর তলবি সভা ডাকেন। কিন্তু সেই সভা বৈধ নয় বলে দাবি করেন অনাস্থা আনা কাউন্সিলররা। পালটা তাঁরাও তলবি সভা ডাকেন। দু'পক্ষই তলবি সভা ডাকার ঘটনায় প্রশাসন চুপ থাকায় শাসক ও বিরোধীদের বিবাদ গড়ায় আদালতে।

From around the web

Education

Headlines