Aajbikel

বালু সরলেও খাদ্য দফতরে দুর্নীতি চলেছে, চার্জশিটে উল্লেখ ইডি-র

 | 
জ্যোতিপ্রিয়

নয়াদিল্লি: রেশন বন্টন দুর্নীতিতে গ্রেফতার জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালুকে আগেই খাদ্যমন্ত্রীর পদ থেকে সরানো হয়েছিল৷ বর্তমানে তিনি রাজ্যের বনমন্ত্রী৷ খাদ্য দফতর থেকে বালুকে সরানো হলেও দুর্নীতি বন্ধ হয়নি৷ চার্জশিটে এমনটাই দাবি করল ইডি।

বালু গ্রেফচারের ৪৭ দিনের মাথায় মঙ্গলবার প্রথম চার্জশিট দেয় ইডি৷ তাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, খাতায় কলমে রয়েছে কৃষকদের থেকে ৪৫০ কোটি টাকার ধান কেনা হয়েছে৷ কিন্তু, আদতে ওই টাকা ঘুরপথে আত্মসাৎ করেন ব্যবসায়ী বাকিবুর রহমান। গরিব কৃষকদের অ্যাকাউন্টের বদলে ওই টাকা গিয়েছে ভুয়ো চাষিদের অ্যাকাউন্টে। 

ঘটনাচক্রে, যে সরকারি সংস্থার মাধ্যমে এই টাকা দেওয়া হয় সেই 'ওয়েস্ট বেঙ্গল এসেনশিয়াল কমোডিটিস সাপ্লাই কর্পোরেশন লিমিটেড'-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর পদে ছিলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এমনকী জেলযাত্রার পরেও ওই পদে বহাল রয়েছেন তিনি। চার্জশিটে ইডি-র দাবি, বাকিবুর তাঁর সংস্থা এনপিজি গ্রুপের কর্মচারীদের অ্যাকাউন্টকে হাতিয়ার করে কৃষকদের নামে টাকা হাতিয়ে নেন। চার্জশিটে বালুর বিরুদ্ধে যে সব অভিযোগ উঠেছে, তাতে তিনি আরও চাপে পড়তে পারেন বলেই মনে করা হচ্ছে৷ 

Around The Web

Trending News

You May like