Aajbikel

রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে অবিলম্বে সরানো হোক, নির্দেশ নির্বাচন কমিশনের

 | 
রাজীব কুমার

কলকাতা: রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে সরাল জাতীয় নির্বাচন কমিশন। পাশাপাশি, গুজরাত, উত্তরপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডের স্বরাষ্ট্রসচিবকেও অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে৷ মিজোরাম, হিমাচল প্রদেশের জেনারেল অ্যাডমিনিস্ট্রেটিভ ডিপার্টমেন্টের সচিবকেও সরানো হচ্ছে৷

গত শনিবার লোকসভা নির্বাচনের নির্ঘন্ট প্রকাশ করে হয়েছে৷ জারা হয়ে গিয়েছে আর্দশ আচরণবিধি৷ এরই মধ্যে বড় পদক্ষেপ করল নির্বাচন কমিশন। গত বছর ডিসেম্বর মাসেই রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেল বা ডিজি হিসাবে নিয়োগ করা হয়েছিল রাজীব কুমারকে। যদিও এই পদে দায়িত্ব পাওয়ার আগে থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি৷ কিন্তু এই আইপিএস অফিসারকে রাজ্য পুলিশের সর্বোচ্চ পদে নিয়োগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার রাজ্যের মুখ্য সচিব বিপি গোপালিককে চিঠি পাঠিয়ে রাজ্য পুলিশের ডিজি পদ থেকে রাজীব কুমারকে অবিলম্বে সরানোর নির্দেশ দেয় জাতীয় নির্বাচন কমিশন। লোকসভা নির্বাচনে কোনও দায়িত্বেই তাঁকে রাখা যাবে না। রাজ্য পুলিশের নতুন ডিজি নিয়োগের আগে পর্যন্ত দায়িত্ব সামলাবেন রাজীবের ঠিক নীচের পদে থাকা অফিসার৷ ডিজি পদে নতুন নিয়োগের জন্য সোমবার বিকেল ৫টার মধ্যে রাজ্য সরকারকে তিনটি নামের প্রস্তাব পাঠাতে বলেছে নির্বাচন কমিশন।

Around The Web

Trending News

You May like