×

নবান্ন অমিত শাহের বৈঠক আপাতত স্থগিত, এখনই  রাজ্যে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী 

 
অমিত মমতা

কলকাতা:  বিশেষ কারণে স্থগিত বৈঠক। ফলে আপাতত আর রাজ্যে আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী ৫ নভেম্বর পূর্বাঞ্চল পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল কলকাতায়। সেই উপলক্ষে রাজ্যে আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। কিন্তু সূত্রের খবর, সেই বৈঠক আপাতত স্থগিত হওয়ায় কলকাতায় আসছেন না শাহ।

 

আরও পড়ুন- কাকতালীয়? বিবেক-পত্নীর পর কোটি টাকার লটারি জিতলেন নলহাটির তৃণমূল বিধায়কের ভাইয়ের বৌ!


পূর্বাঞ্চলের রাজ্যগুলির মধ্যে সমন্বয় সাধন, নিরাপত্তা, সমস্যা সমাধানের কৌশল নির্ধারণ করতে নবান্নের সভাঘরে পূর্বাঞ্চল পরিষদের বৈঠক হওয়ার কথা ছিল। ঠিক ছিল, ওই বৈঠকে পৌরোহিত্য করবেন অমিত শাহ। দেশের পূর্বাঞ্চলের সবকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের এই বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল৷ সূত্রের খবর, ওই সময়ে অন্য একটি জরুরি কাজ পড়ে গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর৷ যার জেরেই আপাতত স্থগিত তাঁর পশ্চিমবঙ্গ সফর। পরবর্তী সময়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং পূর্বাঞ্চলের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা নিজেদের নির্দিষ্ট সময় স্থির করার পর ফের বৈঠক হবে। এমনটাই প্রশাসন সূত্রে খবর।


এর আগে ২০২০ সালে ওড়িশায় এই বৈঠক হয়েছিল। অমিত শাহের পাশাপাশি ওই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ সালে এই বৈঠক হয়েছিল নবান্নের সভাঘরে। সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন রাজনাথ সিং।

From around the web

Education

Headlines