×

মৃত ব্যক্তির নামেও সিউড়ি ব্যাঙ্কে অ্যাকাউন্ট, বড় দাবি করল গ্রামবাসীরা

 
টাকা

সিউড়ি: সমবায় ব্যাঙ্কে সিবিআই হানার ঘটনায় পরপর উঠে আসছে বিস্ফোরক তথ্য। আগে জানা গিয়েছিল, এই ব্যাঙ্কে বেনামে ১৭৭টি অ্যাকাউন্ট খোলা হয়েছিল এবং সবকটি থেকেই বিপুল কালো টাকা সাদা করা হয়েছে। এমন প্রায় ১০ কোটি টাকার হদিশ পেয়েছে সিবিআই। এবার জানা গেল, ওই ব্যাঙ্কে মৃত ব্যক্তির নামেও অ্যাকাউন্ট করা আছে। সেইসব অ্যাকাউন্ট থেকেই দেদার টাকা এদিক-ওদিক হত। শুধু তাই নয়, এমনও ব্যক্তির নামের অ্যাকাউন্টের খোঁজ সিবিআই পেয়েছে যিনি সই পর্যন্ত করতে পারেন না।

আরও পড়ুন- মিড ডে মিলে এবার বাড়তি পুষ্টি, শুধু ডিম-সোয়াবিন নয়! পড়ুয়াদের পাতে পড়বে চিকেন-ফলও

বৃহস্পতিবার সিউড়ি সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কে দিনভর তল্লাশি চালিয়ে এই সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য খতিয়ে দেখেছে সিবিআই। যে যে অ্যাকাউন্টের খোঁজ মিলেছে তাদের গ্রাহকদের কেউ কেউ সই করতে পারেন না, আবার কোনও গ্রাহক বহু দিন আগে প্রয়াত হয়েছেন বলে খবর। এতদিন ধরে এইসব অ্যাকাউন্টগুলি থেকেই লেনদেন হচ্ছে কোটি কোটি টাকা। এই তদন্তেই সিবিআই জানতে পেরেছে যে, যাদের নামে এই অ্যাকাউন্ট তারা কখনই জানতেন না যে তাদের নামে নিয়ে কেউ অ্যাকাউন্ট খুলেছে। এমনকি অ্যাকাউন্ট খুলতে যে নথি লাগে তাও অন্যভাবে জোগাড় করা হয়েছিল।

গোটা ঘটনায় তাজ্জব স্থানীয় বাসিন্দারাও। তাদের অবশ্য দাবি, ১০০ দিনের কাজের জন্য জমা দেওয়া নথি ব্যবহার করে খোলা হয়েছে অ্যাকাউন্টগুলি। তাই এই বিষয় সম্পর্কে তারা কেউ কিছুই জানেন না। এই ঘটনায় বৃহস্পতিবারই ব্যাঙ্ক থেকে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করে সিবিআই। শুক্রবার বাকি নথি নিয়ে ব্যাঙ্কের ম্যানেজারকে নিজাম প্যালেসে তলব করা হয়েছিল।

From around the web

Education

Headlines