×

তৃণমূলের আগেই প্রার্থী তালিকা প্রকাশ বামেদের! একহাত শাসক দলকে

 
CPM

কলকাতা: আগামী মাসে কবে পুরভোট হবে তা ইতিমধ্যেই ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। আপাতত কলকাতায় পুরভোট হতে চলেছে আগামী ১৯ ডিসেম্বর। সেই প্রেক্ষিতে মনে করা হচ্ছিল আজ তৃণমূল কংগ্রেস প্রার্থী তালিকা ঘোষণা করবে কারণ অন্যান্যদের তুলনায় তারাই সব থেকে আগে প্রার্থী তালিকা ঘোষণা করে যে কোনও নির্বাচনে। কিন্তু এবার ঘাসফুল শিবিরের আগেই পুরভোটের প্রার্থী তালিকা ঘোষণা করে দিল বামেরা। পাশাপাশি দুর্নীতি এবং গোষ্ঠী কোন্দল ইস্যুতে শাসক দলকে একহাত নিল তারা।

এদিন সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা ঘোষণা করার আগে বামেরা দাবি করে যে, বিরোধীদের কাজ করতে দেয়নি বর্তমান রাজ্যের শাসক দল। দুর্নীতি এবং গোষ্ঠী কোন্দলে জেরবার তারা। পাশাপাশি তারা এও স্পষ্ট করে দেয় যে, বিজেপি এবং তৃণমূলের বিরোধিতা করাই বামেদের অগ্রাধিকার এবং সেই কারণে বাম দলগুলোর মধ্যে ঐক্যের প্রয়োজন রয়েছে। এই সাথে কথা বলতে গিয়ে কলকাতার সমস্যাগুলির কথা তুলে ধরা হয় এবং দাবি করা হয় শহরে বেআইনি নির্মাণের সমস্যা রয়েছে। শাসক শিবির নিজেদের সুবিধার্থে এবং উপার্জনের বিষয়কে অগ্রাধিকার দিয়ে কাজ করছে এবং তাতে সাধারণ মানুষের সমস্যা বাড়ছে। পাশাপাশি দাবি করা হচ্ছে যে শাসকদলের মদতেই বেআইনি নির্মাণ চলছে। পরিশেষে বিরোধীদের আটকানোর সবরকম চেষ্টা করছে তৃণমূল কংগ্রেস।

এদিকে প্রার্থী তালিকা সংক্রান্ত ব্যাপারে কথা বলতে গিয়ে বামেরা জানায় যে কয়েকটি আসনে এখনো কিছু জটিলতা থাকলেও পুরসভার অধিকাংশ আসনে প্রার্থী দেবে বামেরা। যদিও ১০-১৫ টি আসনে প্রার্থী দেবে না তারা। এই প্রসঙ্গে জানানো হয়েছে যে, শরিক দলের সঙ্গে মত পার্থক্য থাকলেও বিজেপি এবং তৃণমূলকে হারানোই মূল উদ্দেশ্য তাই কয়েকটি আসন শরিকদের ছেড়ে দেবে বামফ্রন্ট। একই সঙ্গে নিজেদের মধ্যে বোঝাপড়া আরো বাড়াতে হবে বলেও কার্যত স্বীকার করে নিয়েছে তারা।

From around the web

Education

Headlines