Aajbikel

এই দুর্নীতি বটগাছের মত, কত শাখা কেউ জানে না! অভিষেক মামলায় বলল ইডি

 | 
অভিষেক ইডি

কলকাতা: নিয়োগ দুর্নীতির বিষয়টি প্রকাশ্যে আসার পর রাজ্যে হইচই শুরু হয়েছিল। সেই তদন্তের মাঝেই পুরসভার দুর্নীতির ইস্যু সামনে এসেছে। হালে আবার তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সংস্থা 'লিপস অ্যান্ড বাউন্ডস'-এর নাম জুড়ে গিয়েছে গোটা ব্যাপারে। ইতিমধ্যে একাধিকবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। কিন্তু শেষবার তলবে তিনি সাড়া দেননি বরং কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন। সেই মামলার শুনানিতে ইডি বড় দাবি করেছে। 

কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেখানে গিয়ে কোনও লাভ হয়নি তাঁর। আদালত স্পষ্ট নির্দেশ দিয়েছে, ইডি যে যে নথি চেয়েছে সব তাদের কাছে জমা দিতে হবে এবং এর জন্য ৫ দিনের 'ডেডলাইন' দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আদালত জানিয়েছে, আগামী ১০ অক্টোবরের মধ্যে এই কাজ করতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই নির্দেশ আসার পরেই ইডি মৌখিক চাপ বাড়াতে শুরু করেছে তৃণমূল নেতার ওপর। তাদের প্রশ্ন, সব পদক্ষেপে এত চিন্তার কী আছে? এই প্রেক্ষিতে তাঁদের দাবি, এই দুর্নীতি বোটানিক্যাল গার্ডেনের বট গাছের মতো। কত শাখা আছে, কেউ জানে না। 

প্রসঙ্গত, তদন্ত নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পক্ষে ইতিবাচক হবে এমন কোনও নির্দেশ দেয়নি আদালত। বরং ডিভিশন বেঞ্চ জানিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নথিতে ইডি সন্তুষ্ট না হলে তারা আবার তাঁকে ডেকে পাঠাতে পারবে। কিন্তু তার আগে তাঁকে অন্তত ৪৮ ঘণ্টা সময়ও দিতে হবে। তবে সমন পাঠাতে হলে পুজোর আগে অর্থাৎ ১৯ তারিখের আগে কিংবা ২৬ অক্টোবর অর্থাৎ পুজোর পরে পাঠাতে হবে।

Around The Web

Trending News

You May like