×

ঝালদায় কাউন্সিলর পদ খারিজ, হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ কংগ্রেসের, আজই শুনানি

 
হাইকোর্ট

কলকাতা:  কিছুতেই যেন কাটছে না ঝালদা পুরসভার অচলাবস্থা৷ সম্প্রতি পুরসভার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নিয়েছিলেন কংগ্রেসের শীলা চট্টোপাধ্যায়৷ কিন্তু, তাঁর কাউন্সিলর পদই খারিজ করে দেয় প্রশাসন। শুক্রবার এই বিষয়টি নিয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করেন কংগ্রেসের আইনজীবী কৌস্তুভ বাগচী৷ মামলাটি শুনানির জন্য তালিকাভুক্ত করা হয়েছে। দুপুর ৩টের সময় বিচারপতি অমৃতা সিং-এর এজলাসে মামলাটির শুনানি হওয়ার কথা।

 আরও পড়ুন- শব্দ দূষণ নিয়ে কী পদক্ষেপ? রাজ্যের কাছে উত্তর চাইল হাইকোর্ট

দীর্ঘ ডামাডোল কাটিয়ে গত মঙ্গলবার পুরপ্রধান হিসাবে শপথ নিয়েছিলেন ঝালদা পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শীলা চট্টোপাধ্যায়। ঝালদায় কাজও শুরু করে দিয়েছিল কংগ্রেসের পুরবোর্ড। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের নির্দেশে তাঁর কাউন্সিলর পদই খারিজ হয়ে যায়। শীলাকে সরিয়ে তাঁর জায়গায় ঝালদা পুরসভার তৃণমূল কাউন্সিলর সুদীপকে পুরপ্রধানের দায়িত্ব দেয় রাজ্য সরকার। এই ঘটনাকে কেন্দ্র করে নতুন ভাবে শুরু হয় রাজনৈতিক তরজা৷ 

বুধবার সরকারি নির্দেশ জারি করা হলেও, বৃহস্পতিবারই তা জানাজানি হয়৷ সঙ্গে সঙ্গে জরুরি বৈঠকে বসে কংগ্রেস। শীলাকে সরিয়ে তৃণমূল কাউন্সিলর সুদীপকে পুরসভার দায়িত্বে বসানোর পিছনে ষড়যন্ত্রের অভিযোগ আনে হাত শিবির। আদালতে যাওয়ার সিদ্ধান্ত নেয় তারা। বিষয়টিকে পাল্টা ‘প্রশাসনিক সিদ্ধান্ত’ বলে দায় এড়ায় তৃণমূল।

 

From around the web

Education

Headlines