Aajbikel

৪ লক্ষ কোটি! বাণিজ্য সম্মেলনের বিনিয়োগ নিয়ে খোলসা করলেন মুখ্যমন্ত্রী

 | 
মমতা

কলকাতা: দু'দিনের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের আজ ছিল শেষ দিন। আর আজ এই মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন যে এই সম্মেলন থেকে ঠিক কত টাকার বিনিয়োগ এসেছে বাংলায়। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ৩ লক্ষ কোটি টাকার বেশি বিনিয়োগ এসেছে এবার। এছাড়া কেন বাংলায় বিনিয়োগ করা উচিত, তাও এদিন স্পষ্ট করেন মুখ্যমন্ত্রী। 

মঙ্গলবার এই সম্মেলন থেকেই ২০ হাজার কোটি টাকা বিনিয়োগের আশ্বাস দেন রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি। তাঁর পাশাপাশি জেকে গোষ্ঠী বাংলা ডেয়ারি শিল্প স্থাপণের জন্য ১০০০ কোটি টাকা বিনিয়োগের আশ্বাস দিয়েছে। বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেঠীর তরফেও মাল্টিস্পেশ্যালিটি হাসপাতাল তৈরির জন্য ১০০০ কোটি টাকা বিনিয়োগের আশ্বাস আসে। সব মিলিয়ে ৩ লক্ষ ৭৬ হাজার ২৮৮ কোটি টাকা মতো বিনিয়োগ এসেছে বলে দাবি করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। 

কিন্তু বাংলায় কেন কেউ বিনিয়োগ করবে? তার ব্যাখ্যা দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পশ্চিমবঙ্গ নিরাপদ ও স্মার্ট জায়গা। এখানেই বাণিজ্যের জন্য সবরকম রসদ মজুত আছে। এখানে বিনিয়োগ করলে প্রশিক্ষিত কর্মী মিলবে। একই সঙ্গে বাংলা শিক্ষা, স্বাস্থ্যর হাব বলেও উল্লেখ করেন তিনি। 

Around The Web

Trending News

You May like