×

ওয়েমার সিট বিকৃত, ব্যবহৃত হয়েছে দু'রকম কালি! বড় অভিযোগ

 
পরীক্ষা

কলকাতা: ওয়েমার সিট নিয়ে আবারও বড় অভিযোগের বিষয় সামনে এল। মাদ্রাদা সার্ভিস কমিশনের পরীক্ষার ওয়েমার সিট বিকৃত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। দু'রকমের কালি ব্যবহার করা হয়েছে উত্তর পত্রে, এমনই দাবি করা হয়েছে। সিএফএল এই সংক্রান্ত যে রিপোর্ট জমা দিয়েছে তাতে এমনই কথা উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন- 'বিজেপি কী এমন করল?' প্রশ্ন তুলে সিএএ নিয়ে আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী

সিএফএল-এর রিপোর্ট বলছে, উত্তর পত্রে প্রথমে যে পেন ব্যবহার করা হয়েছিল, পরবর্তীকালে অন্য বল পেন ব্যবহার করা হয়। প্রথমে কালো এবং পরে তার ওপর নীল কালির পেন দিয়ে ওভার রাইটিং করা হয়েছে বলে দাবি। রিপোর্টে বলা হয়েছে, ওয়েমার সিটে  সার্কেল সি এবং সার্কেল বি-তে দু'ধরণের কালি ব্যবহার করা হয়েছে। এদিকে, আদালতের বক্তব্য, রিপোর্টের ভিত্তিতে সার্ভিস কমিশনকে একটি সুযোগ দেওয়া হচ্ছে। মামলাকারীকে নতুন করে ইন্টারভিউ নিতে হবে এবং সমস্ত ইন্টারভিউ প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করতে হবে।

অন্যদিকে, ওয়েস্ট বেঙ্গল মাদ্রাসা সার্ভিস কমিশন আদালতের নির্দেশ মতো যদি মামলাকারীর পুনরায় ইন্টারভিউ নেয় ভালো। যদি তা না হয় তাহলে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হবে। স্পষ্ট জানিয়ে দিয়েছে আদালত। এই মামলার পরের শুনানি আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার।

From around the web

Education

Headlines