Aajbikel

সিবিআই-ইডির নিরাপত্তায় আরও বাহিনী পাঠাবে কেন্দ্র!

 | 
কেন্দ্রীয় বাহিনী

নিজস্ব প্রতিনিধি: নজিরবিহীন নিরাপত্তার মধ্যে সন্দেশখালির 'বেতাজ বাদশা' তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছেন ইডি আধিকারিকরা। আগের দিনের ঘটনা থেকে শিক্ষা নিয়ে প্রায় ১২৫ জন সশস্ত্র জওয়ানের পাহারায় বুধবার ভোর থেকে তল্লাশি অভিযান শুরু হয়েছে তাঁদের। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের একটি সূত্রে খবর পাওয়া যাচ্ছে যে, আগামী দিনে সিবিআই ও ইডির নিরাপত্তায় অতিরিক্ত আরও এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মঞ্জুর হতে চলেছে। উল্লেখ্য কিছুদিন আগেই রেশন দুর্নীতি মামলার তদন্তে সন্দেশখালিতে গিয়ে বেনজির হামলার মুখে পড়েন ইডি আধিকারিকদের পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তখনই তদন্তকারীরা উপলব্ধি করেছিলেন আরও বেশি সংখ্যক বাহিনী থাকলে এভাবে হয়তো আক্রান্ত হতে হত না।

সম্প্রতি বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে কথা বলেছেন ইডি ও সিবিআই আধিকারিকরা। এরপরই বাড়তি বাহিনী পাওয়ার ব্যাপারে আশাবাদী কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে যে এক  কোম্পানি অতিরিক্ত বাহিনী দেওয়া হবে তাদের, তা রিজার্ভ  হিসেবে রাখা হবে। ওই এক কোম্পানিতে ৮০ জনের বেশি জওয়ান থাকবেন। সেই বাহিনীকে প্রয়োজন মনে করলেই ব্যবহার করতে পারবে সিবিআই ও ইডি। তবে কবে সেই বাহিনী আসবে তা এখনও স্পষ্ট নয়। ঘটনা হল  বর্তমানে দুই কোম্পানি কেন্দ্রীয় বাহিনী সিবিআই ও ইডির নিরাপত্তার জন্য রাখা আছে। কিন্তু সন্দেশখালির ঘটনার পর কেন্দ্রীয় তদন্তকারীরা মনে করছেন এই সংখ্যাটা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। সেই সূত্রেই অতিরিক্ত বাহিনী চায় তারা।

উল্লেখ্য সন্দেশখালি ঘটনার পর কলকাতায় এসে সিজিও কমপ্লেক্সে ইডি আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন ইডির ডিরেক্টর রাহুল নবীন। তিনি পরামর্শ দিয়ে বলেন, আগামী দিনে কোনও অভিযানে যাওয়ার সময় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা যেন নিজেদের নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করে নেন। সেই সূত্রে দেখা যায় দমকলমন্ত্রী সুজিত বসুর বাড়িতে তল্লাশি অভিযানে যাওয়ার সময় নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট আঁটোসাঁটো করেছিল ইডি। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মাথায় ছিল হেলমেট। হাতে ছিল ঢাল। এছাড়া ছিল টিয়ার গ্যাসের শেল। কিন্তু এরপরেও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কোনও রকম আপস করতে রাজি নয় ইডি। তাই আরও বাহিনীর দাবি তারা জানায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে। এরপরই স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে এ ব্যাপারে আলোচনা হয়েছে ইডি ও সিবিআই কর্তাদের, এমনটাই সূত্রের খবর। এই আবহের মধ্যে বুধবার সকাল থেকেই শেখ শাহাজাহানের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। তাই আগামী দিনে সিবিআই ও ইডি আধিকারিকদের নিরাপত্তায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক আরও এক কোম্পানি বাহিনী মঞ্জুর করে কিনা সেটাই দেখার।

Around The Web

Trending News

You May like