Aajbikel

মলয় ঘটক ও তাঁর পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনের তথ্য চেয়ে ব্যাঙ্ককে চিঠি CBI-এর

 | 
মলয়

কলকাতা: বেআইনি কয়লা পাচার কাণ্ডের তদন্তে রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের স্টেটমেন্ট তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। মলয় ঘটক ও তাঁর পরিবারের ৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সিবিআই৷


সূত্রের খবর, কলকাতার একটি বেসরকারি ব্যাঙ্কের শাখায় রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটকের একটি অ্যাকাউন্ট ছিল। ওই শাখায় তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের নামেও অ্যাকাউন্ট ছিল। এ ছাড়াও মলয় ঘটকের এক ঘনিষ্ঠ ব্যক্তিরও অ্যাকাউন্ট ছিল ওই ব্যাঙ্ক শাখায়। শুরু থেকে ওই অ্যাকাউন্টগুলিতে যে লেনদেন হয়েছে তার বিবরণ চেয়েছে সিবিআই। ১৩ ডিসেম্বরের মধ্যে কলকাতার নিজাম প্যালেসে সিবিআইয়ের আঞ্চলিক দফতরে সেই খতিয়ান জমা দিতে বলা হয়েছে। ওই অ্যাকাউন্টগুলি খোলার জন্য কেওয়াইসি ডকুমেন্ট হিসাবে কী কী তথ্য দেওয়া হয়েছিল, সেই তথ্যও চেয়েছে সিবিআই।

কয়লা পাচার মামলায় দীর্ঘদিন ধরেই সিবিআই ও ইডির নজরে রয়েছে মলয় ঘটক৷ একাধিকবার তাঁকে সমনও পাঠানো হয়েছিল৷ তাঁর বাড়ি এবং অফিসেও তল্লাশি চালিয়েছেন তদন্তকারীরা। সেইসময় বেশকিছু নথিপত্র হাতে আসে তাদের। মলয়ের বিরুদ্ধে বারবার হাজিরা এড়ানোর অভিযোগ আনে ইডি। এর পরই রক্ষাকবচ চেয়ে আদালতের দ্বারস্থ হন তিনি৷ হাজিরা দিয়েছিলেন মাত্র একবারই।

Around The Web

Trending News

You May like