Aajbikel

পাসপোর্ট জালিয়াতি চক্র! একযোগে ৫০ জায়গায় সিবিআই তল্লাশি

 | 
সিবিআই

কলকাতা ও গ্যাংটক: আজ মহালয়া। পুজোর গন্ধ পুরোদমে লেগে গিয়েছে বাংলার আকাশে-বাতাসে। তবে আজকের দিনেও রাজ্যের বিভিন্ন জায়গায় গোয়েন্দাদের আনাগোনা চলছে। কারণ শনিবার সকাল থেকেই নানা জায়গায় চলছে সিবিআই তল্লাশি অভিযান। শুধু পশ্চিমবঙ্গে নয়, পড়শি রাজ্য সিকিমের একাধিক জায়গাতেও সিবিআই এই অভিযান চালিয়েছে। সব মিলিয়ে মোট ৫০ জায়গায় একসঙ্গে হানা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু কী কারণ এতবেশি তৎপরতা? 

সিবিআই সূত্রে খবর, পাসপোর্ট জালিয়াতির বহু ঘটনার কথা তারা জানতে পেরেছে। ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজন মিডলম্যান, অন্যজন পাসপোর্ট সেবা কেন্দ্রে কর্মরত ছিল। তাই আরও তথ্য জোগাড়ে কলকাতা, শিলিগুড়ি এবং গ্যাংটকের মতো জায়গায় একসঙ্গে অভিযান চালিয়েছে তারা। সিবিআইয়ের কাছে খবর আছে, ভুয়ো নথি জোগাড় করে জাল পাসপোর্ট তৈরি করে দেওয়ার একটি চক্র কাজ করছিল। সম্প্রতি এই ইস্যুতে ২৪ জনের বিরুদ্ধে মামলাও রুজু করেছে সিবিআই। সেই প্রেক্ষিতেই এই তল্লাশি অভিযান। 

কলকাতার রুবি, সল্টলেক ছাড়াও হাওড়াতে এই অভিযান হয়েছে। পাশাপাশি দার্জিলিং এবং শিলিগুড়ির বিভিন্ন জায়গাতেও সিবিআই অফিসাররা হানা দিয়েছেন। আবার হাওড়ার উলুবেড়িয়ার এক বাসিন্দার বাড়িতে যায় সিবিআইয়ের ছয় সদস্যের একটি দল। তারা ওই ব্যক্তিকে ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে বলেও জানা গিয়েছে।

Around The Web

Trending News

You May like