×

 SSC গ্রুপ ডি: বেতন বন্ধের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা

 
হাইকোর্ট

কলকাতা: গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় সিঙ্গেল বেঞ্চের বেতন বন্ধের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করার অনুমতি মিলল। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্ত এবং বিচারপতি রাজর্ষি ভারদ্বাজ ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করার অনুমতি দিয়েছে। বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে শুনানি হবে। বেতন নিয়ে মামলা করেছেন বিতর্কিত ২৫ জন প্রার্থীর মধ্যে তিনজন। দাবি, তাঁদের বক্তব্য না শুনেই বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। 

আরও পড়ুন- গ্রুপ ডি নিয়োগে বিতর্কের মাঝেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ, মেধা তালিকা প্রকাশ করল পর্ষদ

নিয়োগ দুর্নীতির জেরে ২৫ জন প্রার্থীর বেতন বন্ধের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার আরও ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ দেয় আদালত। গ্রুপ ডি  নিয়োগ দুর্নীতিতে আরও চাপে স্কুল সার্ভিস কমিশন।  

আবেদনকারী এই তিন মামলাকারীদের বক্তব্য, তাঁদের কোনও রকম কথা না শুনেই বেতন বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে৷ এরই মধ্যে এসএসসি ৫৪২ জনের বেতন বন্ধের পদক্ষেপকে  বেআইনি নির্দেশ বলে অভিযোগ করা হয়েছে। এই মামলায় এসএসসি-র পক্ষ থেকে জানানো হয়, ‘আমরা এই বিষয়ে হলফনামা দিতে চাইলেও তাতে অনুমতি দেয়নি বেঞ্চ।’


স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ ঘিয়ে একের পর এক অনিয়মের অভিযোগ সামনে উঠে এসেছে। গতকাল গ্রুপ ডি নিয়োগে অনিয়ম নিয়ে আরও চাপে পড়ে স্কুল সার্ভিস কমিশন। এদিন ৫৪২ জনের নিয়োগে অনিয়ম হয়েছে বলে উল্লেখ করা হয়। এই সমস্ত নিয়োগ ভুয়ো বলে অভিযোগ উঠেছে। 
 

From around the web

Education

Headlines