×

রাষ্ট্রপতিকে নিয়ে কু-মন্তব্য, অখিল গিরির বিরুদ্ধে হাইকোর্টে মামলা

 
akhil

কলকাতা: দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন রামনগরের তৃণমূল বিধায়ক তথা কারা প্রতিমন্ত্রী অখিল গিরি। তাঁর এই মন্তব্যের একটি ভিডিও বিজেপির তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয় এবং ইতিমধ্যেই তা ভাইরাল। তৃণমূল বিধায়কের এই মন্তব্যকে কেন্দ্র করে গোটা বাংলা সহ দেশ উত্তাল। নিশানা করা হয়েছে রাজ্য সরকারকেও। রাষ্ট্রপতিকে নিয়ে কুমন্তব্যের জেরে অখিল গিরির বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনেও নালিশ জানিয়েছিল বিজেপি। এবার তাঁর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হল।

আরও পড়ুন- দোড়গোড়ায় শীত! ঝঞ্ঝা সরতেই কলকাতায় পারদ পতন, সোমবার আরও ১ ডিগ্রি কমল তাপমাত্রা

জানা গিয়েছে, এক আইনজীবী রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে এই মামলা করেছেন আদালতে। তাঁর বক্তব্য, অখিল গিরি এই মন্তব্য করে সংবিধানের অবমাননা করেছেন, সাংবিধানিক প্রধান সম্পর্কে এই ধরনের মন্তব্য কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। আইনজীবীর আরও অভিযোগ, রাজ্য সরকার এই নিয়ে কোনও পদক্ষেপ এখনও নেয়নি, তাই আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। সূত্রের খবর, মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে আদালতে। আপাতত এই ইস্যু নিয়ে নন্দীগ্রাম থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। জেলায় জেলায় বিক্ষোভও দেখানো হচ্ছে।

আসলে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করতে গিয়ে রাষ্ট্রপতি প্রসঙ্গে মন্তব্য করে বসেন অখিল গিরি। তাঁকে ভিডিওতে বলতে শোনা যায়, ''আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?'' ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড় বয়ে যায় রাজ্যের সর্বত্র। বিজেপির তরফ থেকে দাবি করা হয় যে, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সরকার আদিবাদী বিরোধী।

From around the web

Education

Headlines