×

সিজারের সময় ঘাড়ের রগ ছিঁড়ে মৃত্যু সদ্যোজাতর, চিকিৎসায় চরম গাফিলতি!

 


ভাটপাড়া: বাড়িতে নতুন ছোট্ট অতিথি আসবে। সেই আনন্দে আত্মহারা পরিবারের সকলে। সাজ সাজ রব পড়ে গিয়েছে গোটা বাড়িতে। খুশির খবর পেতে পরিবারের সকলে মিলে একসাথে পৌঁছন হাসপাতলে। কিন্তু সেখানে গিয়েই শুনতে পান মর্মান্তিক এক খবর। সদ্যোজাত শিশুকে সরাসরি মৃত ঘোষণা করে সেই হাসপাতাল। মঙ্গলবার ঘটনাটি ঘটে ভাটপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে।

গত রবিবার প্রচন্ড যন্ত্রণা নিয়ে ভাটপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে ভর্তি হন কাঁকিনাড়ার বাসিন্দা ইশরাত পারভিন। চিকিৎসকরা সব পরীক্ষা করে নিয়ে দেখে শুনে জানাল, সাধারণভাবে নয়, সিজার করেই জন্ম দেওয়া হবে সদ্যোজাত শিশুকে। সেইমতো দিন হিসেবে মঙ্গলবার ঠিক হল। কিন্তু ইশরাত পারভিনের বাড়ির লোক মঙ্গলবার হাসপাতালে গিয়ে নবজাতকের মৃত্যুর খবর পান। কিন্তু এই সংবাদ পাওয়ার পরই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে ভিতরেই বিক্ষোভ দেখায় পরিবার।

ইশরাত পারভিনের বাড়ির লোকের অভিযোগ, সিজারের সময় ডাক্তাররা সদ্যোজাত শিশুকে ঠিক করে না ধরায় অসাবধানতাবশত তার ঘাড়ের রগ ছিঁড়ে যায়। ভেঙ্গে যায় সদ্যোজাতর গলার স্ক্রাব। এরপরই শিশুটিকে মৃত বলে ঘোষণা করে হাসপাতালের চিকিৎসক ও কর্তৃপক্ষ। এই ঘটনায় বিক্ষোভে ফেটে পড়ে ইশরাত পারভিনের পরিবার। তীব্র উত্তেজনা ছড়ায় ভাটপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে। যদিও এই নিয়ে এখনও হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

From around the web

Education

Headlines