Aajbikel

আজ বাড়ি ফিরছেন বুদ্ধদেব, নতুন ‘সাজে’ অপেক্ষায় পাম অ্যাভিনিউয়ের একফালি কামরা

 | 
বুদ্ধদেব

কলকাতা:  তীব্র শ্বাসকষ্ট নিয়ে গত ২৯ জুলাই দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য৷ আজ, বুধবার পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে ফিরবেন তিনি। ১২ দিনের মাথায় বাড়ি ফিরতে চলেছেন বর্ষীয়ান এই বাম নেতা। তাঁকে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য হাসপাতালের বাইরে তৈরি রয়েছে সিসিইউ অ্যাম্বুলেন্স। 

 

 


এদিকে, বুদ্ধদেব ভট্টাচার্যকে বাড়ি পাঠানোর আগে চিকিৎসকদের একটি দল ঘুরে দেখে এসেছে তাঁর এক কামরার ঘর৷ মঙ্গলবার বেলায় পাম অ্যাভেনিউয়ে গিয়েছিলেন তাঁরা। চিকিৎসকরাই ঠিক করে দিয়ে এসেছেন, কোন জায়গায় বুদ্ধবাবুর বিছানা রাখা হবে, কোন জায়গায় থাকবে চিকিৎসার সরঞ্জাম৷ তাঁর আসার আগে ছোট্ট স্যাঁতস্যাঁতে ঘরখানি জীবাণুমুক্তও করা হয়েছে।

 


সূত্রের খবর, প্রাক্তন মুখ্যমন্ত্রীর ঘরে রাখা হবে ‘কার্ডিয়াক মনিটর’ , যাতে অক্সিজেনের মাত্রা ওঠানামা, রক্তচাপ, হৃদস্পন্দন সব কিছুর যথাযথ মূল্যায়ন করা যায়। তাঁর জন্য একটি নতুন বাইপ্যাপের ব্যবস্থাও করা হয়েছে। কারণ, আগের বাইপ্যাপটি সাড়ে তিন বছরের পুরনো। সেটি এখন আর ততটা কার্যকরী নয় বলেই চিকিৎসকরা জানিয়েছেন। 

 


গত ২৯ জুলাই বেশ উদ্বেগজনক অবস্থায় নিয়ে আসা হয়েছিল বুদ্ধবাবুকে। দ্রুত চিকিৎসা শুরু করেন চিকিৎসকেরা৷ তাতে সাড়াও দেন তিনি। গত শুক্রবারই চিকিৎসকরা জানিয়েছিলেন, তিনি সংক্রমণমুক্ত। শনিবার থেকে হাসপাতালে রবীন্দ্রসঙ্গীত শুনেছেন, চিকিৎসক ও পরিচিত পিজনদের সঙ্গে গল্পও করেছেন। জানা যায়, তাঁকে দেখতে আসা সূর্যকান্ত মিশ্রের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছেন ৭৯ বছরের এই বাম নেতা। মেডিক্যাল বোর্ডের সদস্যরা বুদ্ধবাবুর সমস্ত রিপোর্ট খতিয়ে দেখার পরই তাঁকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেন৷  তবে তাঁরা জানিয়েছেন, তিনি শুধু হাসপাতালের বদলে বাড়িতে থাকছেন। মেডিক্যাল টিমের মনিটারিং, সুপারভিশন একই রকম  থাকবে।

Around The Web

Trending News

You May like