Aajbikel

তড়িঘড়ি সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল বিজেপির, কেন এই সিদ্ধান্ত

 | 
বিজেপি

কলকাতা: ধর্মতলায় বিজেপি সভার বিরোধিতা করে কলকাতা হাইকোর্টে গিয়েছিল রাজ্য সরকার। সিঙ্গেল বেঞ্চের রায় পছন্দ না হওয়ার আর্জি জানানো হয়েছিল ডিভিশন বেঞ্চেও। কিন্তু ফল হয়নি। বিজেপির ২৯ নভেম্বরের সভা নিয়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশই বহাল রেখেছে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। কিন্তু পক্ষে রায় হওয়া সত্ত্বেও সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল বিজেপি। এর কারণ কী?

বিজেপির সভার বিরোধিতা করে রাজ্যের যুক্তি ছিল, ধর্মতলা সভা করার জায়গা নয়৷ যদিও একমাত্র ব্যতিক্রম ২১ জুলাই৷ কলকাতা হাইকোর্ট সেই যুক্তি মেনে নেয়নি। ফলত, ওই একই স্থানে বিজেপিকে সভা করার অনুমতি দিয়েছে। কিন্তু গেরুয়া শিবিরের আশঙ্কা, ডিভিশন বেঞ্চের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য। সেই প্রেক্ষিতে আগেভাগে শীর্ষ আদালতে ক্যাভিয়েট দাখিল করল বিজেপি। এতে সুবিধা, রাজ্য শীর্ষ আদালতে গেলেও একতরফা কোনও সিদ্ধান্ত নেওয়া যাবে না। যদিও হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে রাজ্য যাবে কিনা, তা এখনও স্পষ্ট নয়। তবে বিজেপি কোনও ঝুঁকি নিতে চাইছে না। 

এদিন রাজ্যের আর্জি বিরোধিতা করে হাইকোর্টের বিচারপতির বক্তব্য, “তাহলে ২১ জুলাই-ও বাতিল করে দিচ্ছি। আমরা সব বন্ধ করে দিচ্ছি। কোনও মিটিং, মিছিল, সভা হবে না। একটাই সমাধান, সবার জন্য সব কর্মসূচি বন্ধ করে দিচ্ছি। সেটা করলে কী ভাল হবে? রাজনৈতিক ভাবে এই সমস্যা তৈরি করা হচ্ছে। ২ সপ্তাহ আগে আবেদন করা হয়েছে৷ এটা যথেষ্ট।” 

Around The Web

Trending News

You May like