Aajbikel

জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগে FIR, চ্যালেঞ্জ করে হাই কোর্টে ১০ বিজেপি বিধায়ক

 | 
হাইকোর্ট

কলকাতা: বিজেপির বিধায়কদের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল হেয়ার স্ট্রিট থানায়৷ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ ১১ জন বিধায়কের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করা হয়। তার ভিত্তিতেই আজ, সোমবার কয়েকজন বিধায়ককে তলব করে পুলিশ৷ কিন্তু, তাঁদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর-কে চ্যালেঞ্জ করেই কলকাতা হাই কোর্টে গেল বিজেপি৷ বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলা দায়ের করার আবেদন জানান তাঁরা। তাঁদের মামলা দায়েরের অনুমতি দিয়েছে আদালত।

বিজেপির ১১ জন বিধায়কের বিরুদ্ধে বিধানসভায় জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ জমা পড়েছিল বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে। স্পিকার সেই অভিযোগ কলকাতা পুলিশকে পাঠিয়ে দেন। এর পরেই বিজেপি লালবাজার থেকে নোটিস আসে বিধায়কদের কাছে। আগামী ৫ ডিসেম্বর তাঁদের হাজিরা দিতে বলা হয়৷ ডাকা হয় কলকাতা পুলিশের সদর দফতরে। কিন্তু, তার আগে সোমবারই এফআইআরকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাই কোর্টে গেল বিজেপি।

বিজেপি বিধায়কদের আইনজীবী এদিন আদালতে বলেন, কোথায় জাতীয় সঙ্গীত বাজছিল, সেই সময় ওই বিধায়করা কোথায় ছিলেন, সেসব খতিয়ে না দেখেই রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এফআইআর করা হয়েছে৷ তিনি জানান, যখন বিধানসভার একদিকে ধর্না চলছিল, তখন অন্যদিকে শাসক দল জাতীয় সঙ্গীত গাইতে শুরু করে দেয়। সেই সময় কেন বিজেপি বিধায়করা উঠে দাঁড়ালেন না, সেই অভিযোগ এনেই এফআইআর করা হয়েছে৷ কিন্তু, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী যে কোনও ভাবে, যে কোনও জায়গায় জাতীয় সঙ্গীত গাওয়া যায় না। আজ দুপুর ১ টায় হবে এই মামলার শুনানি।

Around The Web

Trending News

You May like