×

লাগাতার মৃত্যু শূন্য বাংলা, সংক্রমণও তলানিতে, আশ্বস্ত হওয়া যায় কি

 
করোনা বাংলা

কলকাতা: বাংলায় আর করোনার ভয় নেই, এমন কি বলা যায়? বিগত কয়েক সপ্তাহের কোভিড গ্রাফ দেখে এই প্রশ্ন করা যেতে পারে। দেখা যাচ্ছে, রাজ্যের সংক্রমিতের সংখ্যা একটা নির্দিষ্ট অঙ্কের মধ্যেই ঘোরাফেরা করছে। লাগাতার মৃত্যুও হয়নি বঙ্গে অর্থাৎ আপাতত বাংলা মৃত্যু শূন্য। তাই সার্বিকভাবে বিষয়টি নিয়ে আশ্বস্ত হওয়া যাচ্ছে। কিন্তু যতদিন না পর্যন্ত আক্রান্তের সংখ্যা '০' হচ্ছে ততদিন একটা চিন্তা। তবে রাজ্যের সুস্থতার হার প্রায় ৯৯ শতাংশ।

আরও পড়ুন: আগে ভোট, পরে রাস্তা! বলে দিলেন 'দিদির দূত' কাকলি

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছে ৫ জন। পরিসংখ্যান অনুসারে, এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ২১ লক্ষ ১৮ হাজার ৭১৫ জন। এদিকে, রাজ্য আজও কারোর মৃত্যু হয়নি। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৫৩২ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ৫ জন। মোট সুস্থ হওয়ার সংখ্যা ২০ লক্ষ ৯৭ হাজার ১৩০ জন। আজ মোট পরীক্ষা হয়েছে ২ হাজার ১৯২ জনের। বাংলার পজিটিভিটি রেট আজ দাঁড়িয়ে ০.২৩ শতাংশে। তবে কোভিডের নতুন ঢেউ নিয়ে একটা চাপা আতঙ্ক হয়েই আছে। তার জন্য ইতিমধ্যে প্রস্তুতি নিয়েছে রাজ্য সরকার।

জানা গিয়েছে, কোভিড চিকিৎসার জন্য রাজ্যের ৯২টি হাসপাতালকে চিহ্নিত করা হয়েছে। যে হাসপাতালগুলির মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য কলকাতা মেডিক্যাল কলেজ, আরজিকর, শম্ভুনাথ পন্ডিত, এম আর বাঙ্গুর। পাশাপাশি হাওড়ার ৫ টি, উত্তর ২৪ পরগনার ৭ টি ও দক্ষিণ ২৪ পরগনার ৫ টি হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসার পরিকাঠামো তৈরি রাখা হচ্ছে বলে খবর। অন্যদিকে হুগলির চন্দননগর স্টেট জেনারেল হাসপাতাল, শ্রীরামপুর ওয়ার্ল্ড হাসপাতাল সহ ৫ টি হাসপাতালকে প্রয়োজনে শুধুমাত্র কোভিড চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হচ্ছে।

From around the web

Education

Headlines