×

ববিতার চাকরি অবৈধ! ‘হকের চাকরি’ চেয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা  অনামিকার

 
ববিতা

কলকাতা: দীর্ঘ আইনি লড়াইয়ের পর মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারীর চাকরি অবৈধ প্রমাণিত করে নিজের অধিকার ছিনিয়ে নিয়েছিলেন ববিতা সরকার৷ কিন্তু এবার তাঁর চাকরির বৈধতা নিয়েই প্রশ্ন উঠে গেল৷ ববিতার চাকরি বাতিলের দাবিতে আদালতের দ্বারস্থ শিলিগুড়ির চাকরি প্রার্থী অনামিকা রায়। তাঁর দাবি অঙ্কিতার চাকরি অবৈধ৷ 

আরও পড়ুন- বছরের শুরুতেই জাঁকিয়ে শীতে, আরও নামবে পারদ? কী জানাচ্ছে হাওয়া অফিস


এই মর্মে এবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলা দায়ের করেছেন অনামিকা। আগামীকাল, অর্থাৎ বুধবারই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। অনামিকার বক্তব্য, শুরু চাকরি ফেরালেই হবে না,  এতদিনের বেতন বাবদ তিনি যে পরিমাণ অর্থ পেয়েছেন, সেটাও ফিরিয়ে দিতে হবে। 

এদিকে, সোমবার কমিশনের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ববিতা সরকার। তাঁর দাবি, কমিশন ভুল করে ২ নম্বর বেশি দিয়েছেন। নম্বর বিতর্কে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। তাঁর বক্তব্য, মামলা চলাকালীন এসএসসি জানায় তাঁর অ্যাকাডেমিক স্কোর ৩৩৷ অথচ ফলাফল প্রকাশের পর দেখা যায়, তাঁর ২ নম্বর কম রয়েছে।

যোগ্যতা থাকা সত্ত্বেও তিনি বঞ্চিত বলে অভিযোগ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ববিতা সরকার। তাঁর  মামলার জেরেই চাকরি খোয়াতে হয় রাজ্যেপ প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে। শুধু তাই নয়, চাকরির প্রথম দিন থেকে বেতন বাবদ প্রাপ্ত অর্থ ফিরত দিতে হয় ববিতাকে। চাকরিতে যোগ দিলেও এবার কঠগড়ায় তিনি নিজে। চাকরি পাওয়ার ক্ষেত্রে ২ নম্বরের ফারাক নিয়ে শোরগোল বেঁধেছে৷ তাঁর চাকরির আসল দাবিদার হিসাবে উঠে এসেছেম শিলিগুড়ির অনামিকা। কমিশন নম্বর বিভ্রাট না করলে চাকরি পাওয়ার কথা ছিল তারই। সেই দাবিই জানিয়েছেন অনামিকা। কলকাতা হাইকোর্টে ববিতা সরকারের চাকরি বাতিলের দাবি তুলেছেন তিনি৷  বুধবারই আদালতে এই মামলার শুনানি রয়েছে।

From around the web

Education

Headlines