Aajbikel

‘পুলিশ ওঁর পকেটে’, কেষ্ট-মামলায় বিস্ফোরক দাবি সুপ্রিম কোর্টে

 | 
অনুব্রত

নয়া দিল্লি: ফের পিছল অনুব্রত মণ্ডলের জামিনের মামলার শুনানি৷ অর্থাৎ বর্ষশেষেও মিলবে না মুক্তি৷ ইংরেজির নববর্ষ শুরু হবে গরাদের পিছনেই৷  তিহাড় জেলেই কাটবে ২০২৩। মঙ্গলবার কেষ্টর জামিনের আর্জি শুনল না শীর্ষ আদালত৷ মামলার শুনানি হবে ২২ জানুয়ারি৷ চার্জ গঠনের আগে জামিনের মামলার শুনানি হবে না বলেই জানিয়েছে সুপ্রিম কোর্ট।

গরুপাচার কাণ্ডে সিবিআই-এর মামলার শুনানি ছিল আজ। অনুব্রতর আইনজীবি মুকুল রোহতগি বলেন, ‘‘এই মামলার মূল অভিযুক্ত, সিবিআই যাকে কিংপিন হিসাবে চিহ্নিত করেছে, সেই এনামুল হকও জামিন পেয়ে গিয়েছে। আরেক অভিযুক্ত সতীশ কুমারও জামিনে মুক্ত। কিন্তু ১৭ মাস ধরে জেলে বন্দি রয়েছেন অনুব্রত।’’

এদিকে কেষ্টর জামিনের বিরোধিতা করে অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজু বলেন, নিজের ক্ষমতাকে কাজে লাগিয়ে জেলায় রাজত্ব করেন অনুব্রত। তিনি এই মামলার অন্য প্রত্যক্ষদর্শীদের ভয়ও দেখিয়েছেন। তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা করে সিবিআইয়ের গ্রেফতার ঠেকানোর চেষ্টা হয়েছে। তিনি জেলার পুলিশ অফিসারদের ট্রান্সফার এবং পোস্টিং ঠিক করে দেন। পুলিশ ওঁর পকেটে। জামিনের জন্য আদালতের বিশেষ জাজকে ভয় দেখিয়ে চিঠি পাঠানোর অভিযোগও রয়েছে অনুব্রতর বিরুদ্ধে।

এর পরেই আদালত সিবিআইয়ের কাছে জানতে চায়, এই মামলায় কটা চার্জশিট গঠিত হয়েছে?  অনুব্রতের আইনজীবী জানান, তদন্তকারী সংস্থার কাছ থেকে চার্জশিটের কোনও কপি তাঁরা পাননি৷ এর পরই আদালত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে নির্দেশ দেয়, এক সপ্তাহের মধ্যে এই মামলার চার্জশিটের কপি অনুব্রতদের দিতে হবে। 

Around The Web

Trending News

You May like