×

‘তোমরা ডিএ পেয়ে যাবে’, জেলে বসেই পুলিশকে প্রতিশ্রুতি কেষ্টর

 
অনুব্রত

আসানসোল:  জেলে বসেও পুরনো মেজাজে অনুব্রত মণ্ডল। এবার দিলেন পুলিশের বকেয়া ডিএ বা মহার্ঘ ভাতা মেটানোর প্রতিশ্রুতি৷ 

আরও পড়ুন- আরও উর্ধ্বমুখী তাপমাত্রার পারদ, কবে জাঁকিয়ে শীত? জানিয়ে দিল হাওয়া অফিস


এতদিন তিনিই ছিলেন বীরভূমের মুকুটহীন বাদশা৷ যে কোনও সমস্যায় তাঁর কথাই ছিল শেষ৷ এমনকী, জনপ্রতিনিধি না হওয়া সত্বেও তিনি অবলীলায় সরকারি সিদ্ধান্ত নিয়ে নিতেন৷ এমনটা বারবারই অভিযোগ করেছেন বিরোধীরা৷ এবার সেই তিনিই দিলেন পুলিশের বকেয়া ডিএ মেটানোর প্রতিশ্রুতি৷ 


বকেয়া ডিএ-র দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের টানাপোড়েন নতুন নয়। হাইকোর্ট ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে৷ সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ রাজ্য‌ সরকার। আপাতত শীর্ষ আদালতেই বিচারাধীন এই সংক্রান্ত মামলা৷ কেন্দ্রের সঙ্গে রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ-এর ফারাক ক্রমশ বাড়ায় ক্ষোভে ফুঁসছেন তাঁরা৷ ডিএ না পাওয়ার দলে রয়েছে পুলিশ‌ও৷ সূত্রের খবর, এবার জেলে বসে সেই পুলিশকর্মীদের‌ই প্রতিশ্রুতি দিলেন কেষ্ট৷ তিনি বললেন, “রাজ্য সরকার তোমাদের বকেয়া ডিএ ঠিক মিটিয়ে দেবে।”

হঠাৎ কেন এমন প্রতিশ্রুতি?
রবিবার সকালে হঠাৎ করেই বুকে ব্যথা শুরু হয় অনুব্রতর৷ সে কথা আসানসোল জেলের কর্তাদের জানান তিনি। আগে থেকেই ঠান্ডা লেগে সর্দি হয়েছিল তাঁর। ফলে আর দেরি না করে তাঁকে তড়িঘড়ি কড়া পুলিশি পাহারায় আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে এমার্জেন্সি বিভাগে প্রায় আধ ঘণ্টা ধরে কেষ্টর নানান শারীরিক পরীক্ষানিরীক্ষা করা হয়। সূত্রের খবর, এই সময়‌ই তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের দিকে তাকিয়ে ডিএ মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন অনুব্রত। তাঁর কথা শুনে উপস্থিত পুলিশ কর্মীরা তাঁর দিকে তাকিয়ে শুধু মুচকি হাসেন বলে জানা গিয়েছে।

 

From around the web

Education

Headlines