Aajbikel

আলিপুর বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে জট, বিজ্ঞপ্তি খারিজ করল হাই কোর্ট

 | 
হাইকোর্ট

 কলকাতা: কিছুতেই কাটছে না নির্বাচনী জট৷ আগামী ১২ ডিসেম্বর আলিপুর বার অ্যাসোসিয়েশনের নির্বাচন বিজ্ঞপ্তি খারিজ হাই কোর্টে।  ১২ ডিসেম্বর নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। ঠিক ছিল ১৪ জানুয়ারি ভোট হবে। কিন্তু নানা অনিয়মের অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করা হয়। মঙ্গলবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের বেঞ্চে ছিল সেই সংক্রান্ত মামলার শুনানি৷ এদিন, নির্বাচনের বিজ্ঞপ্তি খারিজ করে দেন বিচারপতি।

প্রসঙ্গত, বার অ্যাসোসিয়েশনের মেয়াদ শেষ হচ্ছে মার্চ মাসে। তার আগেই নির্বাচন সেরে ফেলার কথা। নিয়ম অনুযায়ী নির্বাচনের এক মাস আগে ভোটার তালিকা প্রকাশ করতে হয়। সেই মতো বিজ্ঞপ্তিও জারি করা হয়। কিন্তু সামনেই রয়েছে বড়দিনের ছুটি। তার আগে ভোটাভুটি শেষ করতে ১২ তারিখ বিজ্ঞপ্তি দেয় অ্যাসোসিয়েশন৷ বলা হয়, ১২ই ডিসেম্বর বিকেল থেকে ১৯ডিসেম্বরের মধ্যে মনোনয়ন পত্র দাখিল করতে হবে৷মা মলাকারীদের অভিযোগ, বার অ্যাসোসিয়েশনের নির্বাচনে কোনও নিয়মই মানা হয়নি। এদিন, বারের আইনজীবীর উদ্দেশ্যে বিচারপতির প্রশ্ন, আলিপুর বার অ্যাসোসিয়েশনের যিনি সম্পাদক তিনি নির্বাচন আধিকারিক? এটা কি ভাবে সম্ভব? নিরপেক্ষ ব্যক্তিই নির্বাচন অধিকারীর দায়িত্ব পালন করবেন এটাই স্বাভাবিক নয় কি৷

এছাড়াও ভোটের আগে সিসিটিভি-ও লাগাতে হয়৷ অভিযোগ ছিল, এখনও তা লাগানো হয়নি৷ পুলিশ জানিয়েছে নির্বাচনের জন্য সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে। অবাধ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন করতে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হবে।

Around The Web

Trending News

You May like