×

প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপি, তৃণমূলের পাশে দাঁড়িয়ে হুঙ্কার অখিলেশের

 
akhilesh

কলকাতা: আর কয়েকদিন পরেই রাজ্যে পঞ্চায়েত ভোট। তার আগে শহরে এসেছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। আর তিনি তৃণমূল কংগ্রেসের সুরে সুর মিলিয়েই বিজেপি তথা কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন। অখিলেশ দাবি করেছেন, ইডি-সিবিআই দিয়ে প্রতিহিংসা রাজনীতি করছে বিজেপি। ঘাসফুল শিবিরের নেতাদের মূলত যা বক্তব্য, এদিন সেই একই কথা শোনা গেল অখিলেশের মুখে। পাশাপাশি এও ইঙ্গিত দিলেন যে, আগামী লোকসভা নির্বাচনে কী ভাবে বিজেপিকে হারানো সম্ভব হবে। 

আরও পড়ুন-শুনানির পর রায়দান স্থগিত, পঞ্চায়েত ভোট নিয়ে ধোঁয়াশা যাচ্ছেই না

এদিন শহরে এসে সমাজবাদী পার্টি নেতা মন্তব্য করেন, ইডি-সিবিআই-এর মতো সংস্থাকে আগে কংগ্রেস ব্যবহার করেছে, এখন বিজেপি করছে। সবথেকে বেশি উত্তরপ্রদেশেই বিরোধীদের দিকে কেন্দ্রীয় এজেন্সি লেলিয়ে দেওয়া হচ্ছে। একই জিনিস করা হচ্ছে বাংলাতেও। আসলে বিজেপি প্রতিহিংসা রাজনীতিতে বিশ্বাস করে, তাই এমন কাজ করছে। তবে তাঁর দাবি, উত্তরপ্রদেশে একবার বিজেপিকে হারানো গেলেই দেশের বাকি জায়গা থেকেও বিজেপিকে সরানো সম্ভব। একই সঙ্গে তিনি এও মনে করেন, বাংলাতে বিজেপিকে আটকানো গেলে উত্তরপ্রদেশেও তা করা যাবে। সে কারণেই একজোট হয়ে লড়াইয়ের ডাক দিয়েছেন তিনি।

 

শুক্রবার অবশ্য সাংবাদিক সম্মেলনে তৃণমূল নেতৃত্ব সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং চন্দ্রিমা ভট্টাচার্য বলেছেন, বিরোধী আসনে কংগ্রেসের ভূমিকা সর্বভারতীয় স্তরে কতটা, তা জানা নেই৷ তবে রাজ্যে কংগ্রেস, সিপিএম এবং বিজেপি একজোট হয়ে তৃণমূল কংগ্রেসকে নানা ভাবে ব্যতিব্যস্ত করার চেষ্টা চালাচ্ছে৷ তাই আগামী দিনে নিজেদের অবস্থান স্পষ্ট করতে অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে আলোচনা করবে দল৷ কী ভাবে বিজেপিকে ক্ষমতাচ্যুত করতে হয় সেটাই করবে তৃণমূল৷

From around the web

Education

Headlines