×

ক্রমাগত হাতির তাণ্ডবে অতিষ্ঠ গ্রামবাসীরা, অভিযোগ বাড়ছে সরকারের বিরুদ্ধে 

 
ele

বাঁকুড়া: হাতিদের তাণ্ডবে যেন অতিষ্ঠ হয়ে উঠেছে বাঁকুড়া। জেলার জঙ্গলে সারা বছর থাকা কিছু হাতি হানা দেয় বিভিন্ন গ্রামে। তার জন্য বিঘের পর বিঘে ফসলের ক্ষতি হয়। ফসল নষ্টের পাশাপাশি ভাঙে ঘরবাড়িও। প্রাণহানিও ঘটে। সব মিলিয়ে বিরাট আতঙ্ক গ্রাস করে থাকে গ্রামবাসীদের। কদমা, বড়জোড়ার ঝরিয়া সহ একাধিক গ্রামে বহুবার এমন ঘটনাই ঘটেছে। সম্প্রতি বাঁকুড়া জেলার দু'নম্বর ব্লকের নড়রা অঞ্চলের চিংড়া গ্রামে একই ঘটনা ঘটল।

আরও পড়ুন- প্রণবপুত্র নন, সাগরদিঘির তৃণমূল প্রার্থী হলেন ইনি

p

জানা গিয়েছে, রবিবার রাতে দু'টোর সময় একটি বুনো হাতি এসে তাণ্ডব চালিয়েছে গ্রামের একটি বাড়িতে। হামলা বাড়ির একাংশ ভেঙে গিয়েছে। স্বাভাবিকভাবেই এতে আতঙ্কিত হয়ে পড়েছেন বাড়ির সদস্যরা। একই সঙ্গে আতঙ্ক গ্রামবাসীদের মধ্যেও। কারণ, আশেপাশের বহু এলাকায় একই রকম ঘটনা ঘটে চলেছে। স্থানীয়দের দাবি, বিগত দু'বছরে এই নিয়ে মোট পাঁচবার তাদের এলাকায় একাধিক বাড়ি ভেঙেছে বুনো হাতির দল। এই ক্ষেত্রে তারা অভিযোগের আঙুল তুলছেন সরকারের দিকেই। কারণ তাঁদের বক্তব্য, সরকার থেকে কোনও রকম ক্ষতিপূরণ তারা পাননি।

p

এলাকাবাসীর মূল অভিযোগ, হামলার ঘটনা ঘটার পর সাহায্য চেয়ে একাধিকবার বিডিও অফিসে দরখাস্ত দেওয়া হলেও সুফল মেলেনি। প্রতিবারই শুধু মিলেছে মৌখিক আশ্বাস। শাসক এবং বিরোধী দলের প্রতিনিধিরা এলাকা ঘুরে গিয়ে সাহায্যের কথা বললেও তা শুধু আশ্বাস হিসেবেই রয়ে গিয়েছে। তাই ক্ষোভ বাড়ছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

From around the web

Education

Headlines