×

বিদায় 'ফাইটার'! ২০ দিনের লড়াই শেষ, চলে গেলেন অভিনেত্রী ঐন্দ্রিলা!

 
বিদায় 'ফাইটার'! ২০ দিনের লড়াই শেষ, চলে গেলেন অভিনেত্রী ঐন্দ্রিলা!

 

কলকাতা: এবার মিরাকল হল না। জীবনযুদ্ধে শেষপর্যন্ত হার মানতে হল ঐন্দ্রিলাকে। ২০ দিনের লড়াই শেষে চলে গেলেন অভিনেত্রী ঐন্দ্রিলা।

শনিবার সন্ধ্যার পর থেকেই আরও অবনতি হতে থাকে ২৪ বছরের ঐন্দ্রিলার। রবিবার সকালে জানা যায় পরপর ১০ বার কার্ডিয়াক অ্যারেস্ট হয় তার। তারপর থেকে গভীর সংকটজনক অবস্থায় চলে যান তিনি৷ হাওড়ার হাসপাতালেই তিনি এই মাসের শুরু থেকে চিকিৎসাধীন ছিলেন।

এর আগে দু'বার ক্যান্সারে আক্রান্ত হয়েও তিনি যুদ্ধ জয় করে ফিরেছিলেন। ১ নভেম্বর তার ব্রেন স্ট্রোক হওয়ায় ফের তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। কিন্তু কোনওভাবেই আর তিনি সেই কেবিন থেকে সুস্থ হয়ে ফিরে আসতে পারলেন না।

২০১৫ সালে অস্থিমজ্জায় ক্যান্সার ধরা পড়ে তার। দিল্লিতে দীর্ঘ সময় কেমো থেরাপির পর তিনি ২০১৬ সালে ক্যান্সার জয় করে বাড়ি ফিরে আসেন। এরপর তার টলিউডের অভিনয় জগতে আসা। খুব কম দিনেই অভিনয় জগতে সুনাম করেছিলেন তিনি। এর মধ্যে আবার গত বছর তার ফুসফুসে টিউমার ধরা পড়লে শুরু হয় কেমো থেরাপি। সেইসব কিছুকে হারিয়ে ফিরে এলেও এবার পারলেন না।

জীবনের খাতা শেষ হল মাত্র ২৪ বছর বয়সেই। আশঙ্কার মেঘ বেশ কয়েক দিন ধরেই ঘুরছিল ঐন্দ্রিলাকে ঘিরে। চিকিৎসায় সামান্য সাড়া দিলেও খুব একটা বেশি শারীরিক উন্নতি তার হয়নি। ভেন্টিলেশনে থাকাকালীন তার শরীরে কোনও সাড়ও নেই। হাতের আঙুল মাঝেমধ্যে নাড়ালেও দিন কয়েক হল তাও অসাড় হয়ে গিয়েছে। এর মধ্যেই একটি কার্ডিয়াক অ্যারেস্টের দুঃসংবাদ এসেছিল হাসপাতাল থেকে। তারপর থেকেই এই টলিউড অভিনেত্রীর শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে।


হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পর থেকেই ঐন্দ্রিলাকে সিপিআর দেওয়া হয়েছিল। চিকিৎসকরা আশা করছিলেন হয়তো তিনি এবারও অসুস্থতা জয় করতে পারবেন। কিন্তু শনিবার রাত থেকেই পরিস্থিতির অনেকটাই অবনতি হতে থাকে। মস্তিস্কে রক্তজমাট বেঁধে যাওয়ায় তার সঙ্কট আরও অনেকটাই বেড়ে যায়। আর ফিরলেন না তিনি৷ তার হাসিমুখ থেকে যাবে অভিনয়ের পর্দায়, মানুষের মনে। তারাদের দেশে পাড়ি দিলেন অভিনেত্রী।

From around the web

Education

Headlines