×

আবার গোয়া সফরে অভিষেক, শীঘ্রই প্রার্থিতালিকা ঘোষণা

 
abhi

কলকাতা: গত ৯ তারিখে গোয়া যাওয়ার কথা ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তাঁর সেই সফর বাতিল করা হয়। এখন জানা গেল আবার গোয়া সফরে যাচ্ছেন তিনি। আগামী ১৭ জানুয়ারি ফের সৈকত রাজ্যে যাবেন অভিষেক। আগামী মাসেই সেখানে বিধানসভা নির্বাচন রয়েছে। তার আগে প্রার্থী তালিকা ঘোষণা করার কথা তাঁর। সেই প্রেক্ষিতে অভিষেকের এই গোয়া সফর ব্যাপক তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলেই অনুমান রাজনৈতিক গবেষকদের।

তৃণমূল সূত্রে খবর, আগামী ১৭ তারিখই গোয়ার প্রার্থী তালিকা প্রকাশ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও জনসংযোগ, দলীয় বৈঠক এবং বেশ কিছু যোগদান অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। তবে প্রার্থী তালিকার থেকে বড় বিষয়, গোয়াতে তৃণমূল কংগ্রেস এবং অন্য দলের জোট। ইতিমধ্যেই মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট চূড়ান্ত করে ফেলেছে বাংলার শাসক দল। অন্যদিকে, কংগ্রেস, এবং আম আদমি পার্টিকে জোটের ব্যাপারে ইঙ্গিত দিয়েছে তারা। এটা খুবই স্পষ্ট যে, বিজেপির বিরুদ্ধে লড়াই করতে গেলে বৃহত্তর জোট প্রয়োজন। তাই সেই দিকেই এগোতে চাইছে তৃণমূল। যদিও বিগত কয়েকদিনে কংগ্রেস সহ অন্য বিরোধী দলগুলিকে একযোগে আক্রমণ শানিয়েছে ঘাসফুল। এখন তাই জোট কতটা বাস্তব, তাই নিয়েই প্রশ্ন।

হয়তো এই জোটের সমীকরণের কারণেই প্রার্থী তালিকা প্রকাশে দেরি করছে তৃণমূল কংগ্রেস। কারণ যদি বৃহত্তর জোট না হয় তাহলে শুধু জোটসঙ্গী এমজিপিকে সঙ্গে নিয়েই প্রার্থী তালিকা ঘোষণা করবে তারা। সেক্ষেত্রে তাদের জন্য ৮ থেকে ১০ টি আসন ছাড়তে পারে বাংলার শাসক দল। কিন্তু পুরোটাই নির্ভর করছে বাকি দলের সঙ্গে তৃণমূলের জোট হচ্ছে কী হচ্ছে না তার ওপর। কারণ সেই জোট হলে এমজিপি এত আসন পাবে না তৃণমূলের থেকে।

From around the web

Education

Headlines