Aajbikel

পাঠানো সমন ছড়িয়ে দেওয়া হচ্ছে! ইডির বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন অভিষেকের আইনজীবীর

 | 
অভিষেক

কলকাতা: তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর সংস্থা 'লিপস এন্ড বাউন্ডস' সম্পর্কিত তথ্য জানাতেই হবে। এদিন কার্যত এমনটাই স্পষ্ট করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিচারপতির বক্তব্য, কোম্পানিতে তিনি যেদিন থেকে যুক্ত হয়েছেন এবং বর্তমান যা যা লেনদেন হয়েছে সেই সমস্ত নথি জমা দিতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আগামী ১০ অক্টোবরের মধ্যে এই কাজ করতে হবে তাঁকে। পাশাপাশি আদালত এমনও বলছে, যদি ইডি প্রয়োজনীয় তথ্য না পায় তাহলে অবশ্যই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করতে পারবে। তবে এখানেই ইডির ভূমিকা নিয়ে বিরাট প্রশ্ন তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী। 

বুধবার এই সংক্রান্ত মামলার শুনানিতে অভিষেকের আইনজীবীর দাবি ছিল, তাঁর মক্কেলের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে। আজ তা থেকে এক ধাপ এগিয়ে তিনি অভিযোগ করেন, যে সমন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি পাঠাচ্ছে সেই সমন গোপন থাকছে না। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তা টুইট করে সেটা ছড়িয়ে দিচ্ছেন। এটা কী ভাবে সম্ভব? প্রশ্ন তাঁর। যদিও ইডির আইনজীবী অভিযোগ উড়িয়ে দিয়ে জানান, বিশ্বাসযোগ্য এবং নিরপেক্ষ তদন্তকারী সংস্থার বিরুদ্ধে ভুয়ো অভিযোগ করা হচ্ছে। কিন্তু বিচারপতি এই বিষয়টি নিয়ে যথেষ্ট সংবেদনশীল। তাঁর বক্তব্য, এরকম ঘটনা ঘটলে এটা দুর্ভাগ্যজনক। মানুষের আস্থা, ভরসা থাকবে না সংস্থার ওপর। এক্ষেত্রে আবার ইডি পাল্টা দাবি করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে। তাঁদের অভিযোগ, বারংবার তলব করা সত্বেও তিনি তদন্তে সহযোগিতা করছে না। 

এদিন আদালত স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, আগামী ডিসেম্বরের মধ্যে তদন্ত শেষ করতে হবে। ইডি ডেপুটি ডিরেক্টরকে নির্দেশ দিয়েছেন বিচারপতি। ইডির সাফ কথা, আগামী ১০ অক্টোবরের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় সমস্ত নথিপত্র তুলে দিক তাঁদের হাতে, তার ৪৮ ঘণ্টার মধ্যে তারা জানিয়ে দেবেন যে তাঁকে আর হাজিরা দিতে হবে কিনা। 

Around The Web

Trending News

You May like