Aajbikel

‘কালীঘাটে গিয়ে পুজো দিয়ে এসেছেন’, প্রাথমিক-মামলা সরানো নিয়ে মুখ খুললেন বিচারপতি

 | 
অভিজিৎ

কলকাতা: বদলে গিয়েছে কলকাতা হাই কোর্টের রোস্টার৷ শিক্ষা সংক্রান্ত মামলা সরানো হয়েছে তাঁর এজলাস থেকে। এই বিষয়ে এবার মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। খানিক বাঁকা সুরেই বললেন, কেউ কেউ হয়তো তাঁকে সরাতে কালীঘাটে গিয়ে পুজো দিয়ে এসেছেন।

গত মঙ্গলবার প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলা থেকে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে সরিয়ে দেন হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। এবার থেকে মামলাগুলির শুনানি হবে বিচারপতি রাজাশেখর মান্থায় এজলাসে৷ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের হাত থেকে এর আগে এসএসসি-র নিয়োগ সংক্রান্ত মামলাও সরিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিকের মামলা সরানোর পর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের হাতে এখন আর শিক্ষা সংক্রান্ত কোনও মামলাই নেই।

তাঁর এজলাস থেকে প্রাথমিকের মামলা সারানোর পর শুক্রবার প্রথম এজলাসে এসেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘মনে হয় প্রাথমিকের জেলা স্কুল পরিদর্শক এবং অন্যান্যরা কালীঘাটে গিয়ে পুজো দিয়ে এসেছিলেন। গত বছর যখন শ্রম সংক্রান্ত মামলা আমি শুনতাম, তখনও অনেকে আমাকে সরানোর জন্য দক্ষিণেশ্বরে গিয়ে পুজো দিয়ে এসেছিলেন। বলেছিলেন, মা, এবার এঁকে সরিয়ে দাও। এখন মনে হচ্ছে প্রাথমিকের মামলা থেকেও আমাকে সরানোর জন্য পুজো দেওয়া হয়েছে৷’’

Around The Web

Trending News

You May like