×

১০ হাজার কোটির ঋণের আবেদন রাজ্যের! সীমা অতিক্রম হয়েছে, অভিযোগ শুভেন্দুর

 
suvendu

কলকাতা: রাজ্যের আর্থিক অবস্থা যে একদম ভালো নয় তার দাবি আগে থেকেই করেছে বিজেপি। সম্প্রতি আবার এনসিসি ইস্যু নিয়ে সরকারকে তোপ দেগেছিলেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। এবার ঋণ নেওয়ার বিষয় নিয়ে রাজ্যকে একহাত নিলেন তিনি এবং দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার নিয়ম বহির্ভূত কাজ করেছে। ঠিক কী অভিযোগ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা?

আরও পড়ুন: সম্ভবত মার্চ-এপ্রিলেই পঞ্চায়েত ভোট, ইঙ্গিত রাজ্য নির্বাচন কমিশনের

এদিন টুইট করে শুভেন্দু জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকার রিজার্ভ ব্যাঙ্কের কাছে ১০ হাজার কোটি টাকা ঋণের আবেদন করেছে। কিন্তু আইন অনুযায়ী কোনও রাজ্য সরকার যতটা ঋণ করতে পারে তার সীমা অতিক্রম হয়েছে। একই সঙ্গে তাঁর এও দাবি, রাজ্যের কাঁধে ৬ লক্ষ কোটি টাকার ঋণের বোঝা রয়েছে। এই নিয়েও এবার নতুন করে তরজা শুরু হয়েছে। তবে এখানেই থেমে থাকেননি শুভেন্দু অধিকারী। তিনি তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পরের ১৩ বছরের ঋণ নেওয়ার হিসাবও দিয়েছেন। ইতিমধ্যেই এই ইস্যুতে পাল্টা তোপ দেগেছে ঘাসফুল শিবিরও। তাঁদের বক্তব্য, শুভেন্দু আরবিআই গভর্নর নন, যে তাঁর কথায় এত পাত্তা দিতে হবে।

এদিকে বিজেপি বিধায়ক বিষয়টি একেবারে কেন্দ্রীয় সরকারের নজরে আনার জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়াকেও ট্যাগ করেছেন। শুভেন্দুর দাবি, রাজ্য সরকারের অবস্থা এমন যে আগামী দিনে বেতন বন্ধ হয়েও যেতে পারে কর্মীদের।

From around the web

Education

Headlines