×

TET: অপেক্ষার অবসান! সাত বছর পরে নম্বর জানা যাবে

 
চাকরির পরীক্ষা

কলকাতা: ২০১৪ সালে পরীক্ষা দিয়েছিলেন তারা। এখন ২০২২ সাল। দীর্ঘ ৭ বছর কেটে গেলেও টেট পরীক্ষার্থীরা জানতে পারেননি যে তারা কত নম্বর পেয়েছেন। এবার পারবেন। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই তাঁদের নম্বর জানানো হবে বলে খবর। শুধু ২০১৪ সালের পরীক্ষার্থীরা নন, নম্বর জানতে পারবেন ২০১৭ সালের টেট পরীক্ষার্থীরাও। এমনটাই জানান হয়েছে। তবে অনুমান করা হচ্ছে, নম্বর জানতে সর্বোচ্চ ৪৮ ঘণ্টা সময় লাগতে পারে।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গের গর্বের জায়গাটা ফিরিয়ে আনতে হবে: বিচারপতি গঙ্গোপাধ্যায়

তথ্য বলছে, ২০১৭ সালে টেট পাশ করেছিলেন ৯ হাজার ৮৯৬জন। আর তারও আগে ২০১৪ সালে টেট পাশের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার। ইতিমধ্যেই আদালতের নির্দেশে ১১ হাজার পদে নিয়োগের কথা বলা হয়েছে। তার আগে এই নম্বর জানিয়ে দেওয়া হচ্ছে যা আদতে টেট উত্তীর্ণদের সুবিধাই দেবে। যদিও এই নম্বর বের করা নিয়েও বিতর্ক থেকেই গিয়েছে। কেন এত সময় লাগল এই নম্বর জানাতে? কেন ৭ বছরের মধ্যে কিছু করা হল না? প্রশ্ন উঠছেই।

উল্লেখ্য, যে নিয়োগের কথা পর্ষদ জানিয়েছে তার ইন্টারভিউয়ের জন্য আবেদনের শেষ দিন রয়েছে ১৪ নভেম্বর পর্যন্ত। কিন্তু নিজেদের প্রাপ্ত নম্বর জানতে না পারার জন্য অনেকেই সমস্যার মধ্যে পড়ছিলেন। তবে পর্ষদের তরফে নম্বর নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ফলে চাকরিপ্রার্থীরা ইন্টারভিউয়ের জন্য আবেদন করার আগেই নিজেদের প্রাপ্ত নম্বর জানতে পারবেন।

From around the web

Education

Headlines