×

সঙ্গীতের সীমানা হয় না পাকিস্তানীর জন্য! মমতার পুরনো টুইট নিয়ে খোঁচা শুভেন্দুর

 
শুভেন্দু

কলকাতা: ইকো পার্কে অরিজিৎ সিংহের শো-এর অনুমতি ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। বিজেপি দাবি করেছে, কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠানে 'গেরুয়া' গান গাওয়ার জন্য তাঁর শো বাতিল করা হয়েছে। এদিকে বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী সঙ্গীত শিল্পী গুলাম আলির প্রসঙ্গ টেনে খোঁচা দিয়েছেন রাজ্যের সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

আরও পড়ুন- ঐন্দ্রিলা অভিনীত শেষ ওয়েব সিরিজে তাঁর জায়গায় কে? প্রকাশ্যে পোস্টার

পুরনো একটি টুইট তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আসলে মুখ্যমন্ত্রী গুলাম আলির শো কলকাতায় করার কথা জানিয়ে একটি টুইট করে লিখেছিলেন 'সঙ্গীতের কোনও সীমানা হয় না'। ২০১৫ সালের এই টুইটকেই হাতিয়ার করে এদিন শুভেন্দু লিখেছেন, ''সঙ্গীতের কোনও সীমানা হয় না গুলাম আলির মতো পাকিস্তানী শিল্পীদের জন্য, কিন্তু ভারতীয় অরিজিৎ সিংহের ক্ষেত্রে বিষয়টি অন্য।'' উল্লেখ্য,  সিপিএম, কংগ্রেস সকল বিরোধী দলই এই ইস্যুতে আক্রমণ করছে তৃণমূল কংগ্রেসকে। যদিও তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, বিজেপি নোংরা রাজনীতি করছে।

কুণালের কথায়, ''অরিজিত 'গেরুয়া' গেয়েছে ১৫ তারিখ। তাঁর প্রোগ্রাম বাতিল এবং জমা দেওয়া ৩ লক্ষ টাকা ফেরত দেওয়া হয়েছে ৮ তারিখ। তাহলে 'গেরুয়া' জন্য কিছু কী ভাবে হল? ৯ তারিখ অরিজিৎ অ্যাকুয়াটিকায় ১ লক্ষ টাকা জমা করেছে। আজ ইন্সপেকশন চলছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া এখনও বাকি। বিজেপি সস্তার রাজনীতি করছে।'' অবশ্য রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, শোয়ের জন্য কোনও অনুমতি নেওয়া হয়নি হিডকোর কাছে৷ হিডকোর অনুমতি না নিয়ে কী ভাবে টিকিট বিক্রি করা হল, সেই প্রশ্ন ছিল তাঁর। 

From around the web

Education

Headlines