×

কামড়ানোর সুযোগ দিইনি! পুলিশকে নিয়ে নতুন কটাক্ষ শুভেন্দুর

 
শুভেন্দু

কলকাতা: 'ডোন্ট টাচ মাই বডি'। উক্তিটি বঙ্গের রাজনৈতিক মহলে এখনও মনে আছে সকলের। বিজেপির নবান্ন অভিযানের দিন নেতা শুভেন্দু অধিকারীকে যখন গ্রেফতার করা হয়েছিল তখন তাঁকে ঘিরে ছিলেন মহিলা পুলিশ। সেই সময়ই শুভেন্দুকে মহিলা পুলিশের উদ্দেশ্যে বলতে শোনা গিয়েছিল এই উক্তিটি। তখন তৃণমূলের তরফ থেকে নিশানা করা হয়েছিল রাজ্যের বিরোধী দলনেতাকে। এবার আন্দোলন বন্ধ করতে গিয়ে চাকরিপ্রার্থীকে পুলিশ কামড়ানোর বিষয়ে নতুন করে আগের ইস্যু নিয়ে মন্তব্য করলেন শুভেন্দু। নিশানা করলেন সেই পুলিশকেই।

আরও পড়ুন: কামড়-বিতর্কে অবশেষে পদক্ষেপ পুলিশ, দেওয়া হল তদন্তের নির্দেশ

কী বললেন বিজেপি বিধায়ক? শুভেন্দুর কথায়, বিজেপির নবান্ন অভিযানের দিন তাঁকেও কামড়ানোর জন্য পুলিশকর্মীদের পাঠানো হয়েছিল। কিন্তু তা তিনি হতে দেননি। তিনি পুলিশকর্মীদের সুযোগ দেননি কামড়ানোর। তাঁর দাবি, নবান্ন অভিযানের দিন পুলিশ তাঁর জন্য পরিকল্পনা করেছিল। লেডি ব্রিগেড তাঁর ওপর চড়াও হয়েছিল। চাওয়া হচ্ছিল যাতে তাঁর সঙ্গে পুলিশকর্মীদের বচসা হোক। কিন্তু তিনি সব পরিকল্পনা ব্যর্থ করে দিয়েছেন। এই নিয়ে টুইট করেছেন শুভেন্দু অধিকারী। তিনি লিখেছেন, ''নবান্ন অভিযানের দিন মমতা পুলিশের কারসাজি। নিরস্ত্র কর্মপ্রার্থীদের ওপরেও একই ভাবে পাশবিক নির্যাতন চালায় আকাশ মাঘারিয়ার হিংস্র বাহিনী।''

এদিকে চাকরিপ্রার্থী কামড়ের যে অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে তাতে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। এই ঘটনার তদন্ত করবেন কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার সাউথ (২)। কী ভাবে গোটা ঘটনা ঘটল, তদন্ত করা হবে। যিনি মূল অভিযুক্ত সেই লেডি কনস্টেবলের সঙ্গেও কথা বলবেন পুলিশ আধিকারিক। আগামী কয়েকদিনের মধ্যেই দেবেন রিপোর্ট। তারপর পরবর্তী পদক্ষেপ।

From around the web

Education

Headlines