×

কাঁথি টেন্ডার দুর্নীতি ইস্যুতেও 'রক্ষাকবচ' শুভেন্দুর, কড়া পদক্ষেপ করা যাবে না

 
শুভেন্দু

কলকাতা: বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর 'রক্ষাকবচ' আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত বাড়াল কলকাতা হাইকোর্ট। আগের পাঁচটি মামলার সঙ্গে কাঁথির টেন্ডার দুর্নীতির মামলায় শুভেন্দুর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিশ, এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা। আগামী ৫ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

আরও পড়ুন- নতুন বছরের আগেই সুখবর! ২০২০-২২ শিক্ষাবর্ষে D.El.Ed. পরীক্ষার ফলাফল প্রকাশিত 

এদিন বিজেপি বিধায়কের আইনজীবী আদালতে জানান, গত ২৯ নভেম্বর তাঁর মক্কেলের পক্ষে রায় দেওয়া হয়েছিল। অথচ ২৮ নভেম্বর নতুন মামলা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। আইনজীবীর অভিযোগ, সেই তথ্য রাজ্য সরকার গোপন করেছে আদালতে। উল্লেখ্য, তাঁর বিরুদ্ধে মোট ২৬টি এফআইআর রয়েছে বিভিন্ন থানায়। তার পরিপ্রেক্ষিতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী। এই ইস্যুতে ২৬টি এফআইআরেই অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় আদালত। স্পষ্ট বলা হয়েছিল, কলকাতা হাইকোর্টের অনুমতি ছাড়া শুভেন্দুর বিরুদ্ধে নতুন করে আরও কোনও এফআইআর করা যাবে না।

তবে হাইকোর্টের রায়ের পরও আসানসোলের মর্মান্তিক ঘটনায় শুভেন্দুর বিরুদ্ধে নয়া এফআইআর দায়ের করতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য সরকার। তবে শীর্ষ আদালত রাজ্যকে ফের কলকাতা হাইকোর্টে ফিরিয়েছিল এবং ডিভিশন বেঞ্চে যেতে বলেছিল। এই বেঞ্চে রাজ্যের আবেদন মঞ্জুর হলেও কোনও লাভ হয়নি। শুভেন্দু অধিকারীর রক্ষাকবচ বহালই থেকেছে। এবার কাঁথির টেন্ডার দুর্নীতি মামলাতেও বড় স্বস্তি পেয়ে গেলেন রাজ্যের বিজেপি বিধায়ক। 

From around the web

Education

Headlines