×

বিরোধী দলনেতার বাড়ির সামনে জমায়েত নয়, স্পষ্ট নির্দেশ আদালতের

 
শুভেন্দু

কলকাতা: রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছিল তৃণমূল কর্মী-সমর্থকরা। কাঁথিতে বাড়ির সামনে ‘‌গেট ওয়েল সুন’‌ কার্ড ও গোলাপ নিয়ে হাজির হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের ছাত্র–যুব সংগঠন। তা নিয়েই মামলা করেন নন্দীগ্রামের বিধায়ক। সেই মামলায় এবার কলকাতা হাইকোর্ট রাজ্যের রিপোর্ট তলব করল। একই সঙ্গে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, রাজ্যের বিরোধী দলনেতার বাড়ির সামনে কোনও ভাবেই অবৈধ জমায়েত করা যাবে না।

আরও পড়ুন- আরও নামল কলকাতার পারদ, শীতের শিরশিরানি জেলায় জেলায়

বুধবার এই মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থা বলেন, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে হাতে কোনও জমায়েত না হয় তা নিশ্চিত করতে হবে এসপি ও আইসি'কে। পাশাপাশি তাঁর বাড়ির সামনে ঠিক কি ঘটনা ঘটেছিল তার রিপোর্ট আদালতের কাছে পেশ করতে হবে। আগামী শুক্রবার এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। হাইকোর্টের এই রায়ে আপাতত ব্যাকফুটে ঘাসফুল শিবির। এদিক খোদ শুভেন্দু অধিকারী এই ইস্যুতে আগেই কড়া প্রতিক্রিয়া দিয়েছিলেন। কী বলেছিলেন তিনি?

গোটা বিষয় নিয়ে টুইট করেছিলেন শুভেন্দু। তাতে তিনি লিখেছিলেন, ''মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ ৫ পয়সার কয়েনের মতো। দু-মুখো এবং অযোগ্য। একদিকে, চাকরিপ্রার্থীরা মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে এক কিলোমিটার আগে তাদের আটকে দেয়। অন্যদিকে, যখন আমার বাড়ির সামনে গুন্ডারা গণ্ডগোল বাধায়, তখন তাদের নেতৃত্ব দেয় সেই পুলিশ।'' এই নিয়েই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি।

From around the web

Education

Headlines