×

ডিএ থেকে শূন্যপদে স্বচ্ছ নিয়োগের দাবি, ঘোষণা হল বড় কর্মসূচির

 
STEA

কলকাতা: ২৪টি সংগঠনকে নিয়ে গঠিত সংগ্রামী যৌথ মঞ্চ কলকাতার প্রেসক্লাবে এক যৌথ সাংবাদিক সম্মেলন করে। ডিএ প্রদান এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি কর্মক্ষেত্রে শূন্য পদে স্থায়ী ও স্বচ্ছ নিয়োগের দাবিতে এদিন আরও একবার সরব হয়েছে তারা।

আরও পড়ুন- ছাত্রীকে মন দিয়ে মীরা থেকে আরভ হলেন রাজস্থানের শিক্ষিকা

এই মঞ্চের অন্যতম প্রধান শরিক মাধ্যমিক শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি (STEA)। সংগঠনের সাধারণ সম্পাদক নীলকান্ত ঘোষ এক বিবৃতিতে বলেন, দুটি প্রধান দাবিকে কেন্দ্র করে গঠিত মঞ্চের পক্ষ থেকে কলকাতা হাইকোর্টের রায় মেনে AICPI অনুযায়ী সমস্ত বকেয়া ডিএ প্রদান এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি কর্মক্ষেত্রে শূন্য পদে স্থায়ী ও স্বচ্ছ নিয়োগ দিতে হবে। তার প্রেক্ষিতেই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এক, চলতি মাসের ১১ তারিখ দুপুর বারোটা থেকে বিকেল চারটে পর্যন্ত রাজ্যের প্রতিটি জেলাশাসকের দফতরে অবস্থান বিক্ষোভ ও ডেপুটেশন এবং কলকাতা কর্পোরেশনের সামনে অবস্থান বিক্ষোভ ও মুখ্য সচিবের কাছে স্মারকলিপি প্রদান করা হবে। দুই, আগামী ১৯ ডিসেম্বর উত্তরবঙ্গের শিলিগুড়িতে অবস্থিত উত্তরকন্যা অভিযান হবে।

সংগঠনের হুঁশিয়ারি, উপরিউক্ত দুটি দাবি আদায় না হলে পরের বছর ২৭ জানুয়ারি গণছুটি ও লাগাতার অবস্থান বিক্ষোভের মতো বড় কর্মসূচি ঘোষণা করা হবে। এই দাবির সমর্থনে নীলকান্ত আরও ব্যাখ্যা করেন, "শিক্ষা খাতে প্রতি বছর কয়েক হাজার কোটি অব্যবহৃত ফান্ড হিসাবে থেকে যাওয়ার মূল কারণ কর্মচারীদের ন্যায্য ডিএ থেকে বঞ্চিত রাখা। অতএব কোর্টের রায় মেনে ডিএ দেওয়ার ক্ষেত্রে প্রকৃতপক্ষে কোনও অসুবিধাই থাকার কথা নয়। আর নিয়োগের ক্ষেত্রে অস্বচ্ছতার সঙ্গে কোনও রকম আপোষ করা যাবে না। মুখ্যমন্ত্রীর কথা ছিল, দুর্নীতিগ্রস্তদের ক্ষেত্রে জিরো টলারেন্স দেখানো হবে। আমরা চাই মুখ্যমন্ত্রী সেই কথা রাখুন।"

From around the web

Education

Headlines