×

সিনেমার মতো ধর্না দিতে হবে জামিনের জন্য! কেন এমন বললেন পার্থর আইনজীবী

 
partha

কলকাতা: নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এখনও জামিন পাননি। আগামী কয়েক মাসেও পাবেন কিনা তা নিয়েও যথেষ্ট সন্দেহ আছে। বৃহস্পতিবারও আদালতে তাঁর জামিনের আবেদনের বিরোধিতা করে সিবিআই। তাদের তরফে ‘বৃহৎ ষড়যন্ত্র’-র কথা বলা হয়েছে এবারেও। আর এই নিয়েই চরম ক্ষোভ প্রকাশ করেছেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী। এক জনপ্রিয় হিন্দি সিনেমার প্রসঙ্গও টেনেছেন তিনি।

আরও পড়ুন- ফের এক ধাক্কায় নামল রাজ্যের কোভিড গ্রাফ, তথ্য বিস্তারিত

সিবিআইয়ের বিরুদ্ধে বিরাট ক্ষোভ প্রকাশ করে পার্থর আইনজীবী বলেন, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ‘বৃহৎ ষড়যন্ত্র’-র কথা বলছে কিন্তু তা দেখাতে পারছে না। সিবিআই নতুন কী প্রমাণ পেয়েছে তাও স্পষ্ট নয় এদিকে শুধু বয়ান রেকর্ড হবে বলে তাঁর মক্কেলকে হেফাজতে রাখার করা বলছে। মামলা তো আর অনন্তকাল চলতে পারে না, এই রকম হলে এবার ‘জলি এলএলবি’ সিনেমার ধর্না দেওয়া ছাড়া আর উপায় নেই। এমনই বক্তব্য তাঁর। এছাড়াও তিনি আরও বলেন, সিবিআইয়ের তরফে যে প্রভাবশালী তত্ত্ব দেওয়া হয়েছে, তাও ভ্রান্ত। কারণ পার্থ চট্টোপাধ্যায় নিশ্চয়ই জামিন পেয়ে শিক্ষা দফতরে যেতে পারবেন না, তদন্ত প্রভাব দেওয়ায় কথাই নেই।

এখানেই থেমে না থেকে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী আরও বলছেন, কে যোগ্য আর কে অযোগ্য, তা দেখার দায়িত্ব দফতরের ছিল, তাঁর মক্কেলের নয়। কিন্তু সিবিআই প্রথম থেকেই চেষ্টা করছে তাঁর মক্কেলের ওপর সব দোষ চাপিয়ে দিতে। আরও একটি বিষয়ে আদালতের নজর আনতে চেয়েছেন তিনি। পার্থর আইনজীবী মনে করান, তাঁর মক্কেলের কাঁচ থেকে কোনও টাকা উদ্ধার হয়নি। সেই টাকার সঙ্গে পার্থর কী সম্পর্ক তাও খোলসা হয়নি এখনও। তাই এই নিয়েও প্রশ্ন তোলা হয়েছে।  

From around the web

Education

Headlines