×

'শরীর ভাল নেই' বলেও লাভ হল না, জেলেই থাকছেন পার্থ-অর্পিতা

 
পার্থ অর্পিতা

কলকাতা: জেল যাত্রা আপাতত শেষ হচ্ছে না পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের। নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তে নেমে তাঁদের গ্রেফতার করেছিল ইডি। সেই মামলাতেই এতদিন ধরে জেলেই আছেন দু'জনের। একাধিকবার জামিনের আবেদন করলেও তা মঞ্জুর হয়নি। শনিবারও হল না। নগর দায়রা আদালত আবারও পার্থ এবং অর্পিতাকে জেল হেফাজতেই পাঠাল।

আরও পড়ুন- নন্দীগ্রাম নিয়ে কুণাল-শুভেন্দু বাকযুদ্ধ, তরজা তুঙ্গে সকাল থেকেই

আদালতের নির্দেশ, তাঁদের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে থাকতে হবে। এদিন অবশ্য পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় দু'জনেই শারীরিক অবস্থার কারণ দেখিয়ে জামিন চেয়েছিলেন। আদালতে বলা হয়েছিল যে তাঁদের শরীর ভালো নেই। এরপরও অবশ্য কারোর দাবি মান্যতা পায়নি বিচারকের কাছে। পার্থ এও জানান যে, জেলে তাঁর সঠিকভাবে চিকিৎসা হচ্ছে না। বিচারক শুধুমাত্র এই বিষয় নিয়ে জেল কর্তৃপক্ষের থেকে জানতে চেয়েছেন। কিন্তু জামিনের আর্জি কারোর মঞ্জুর হয়নি। অর্থাৎ পুরনো বছর কেটে গিয়ে নতুন বছর চলে এলেও জেল বন্দি হয়েই থাকতে হচ্ছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং তাঁর ঘনিষ্ঠকে।

এদিকে আবার এও জানা গিয়েছে, প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যেরও আবার জেল হেফাজত হয়েছে। তাঁকেও ৭ ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে নগর দায়রা আদালত। আজই ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দেন মানিকের স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও পুত্র শৌভিক ভট্টাচার্য। তাঁরা জামিনের আবেদন জানান। কিন্তু সেই জামিনের আর্জির বিরোধিতা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৭ ফেব্রুয়ারি। 

From around the web

Education

Headlines