×

সাঁইথিয়ার বোমাবাজির ঘটনায় এনআইএ তদন্ত? যা বলল হাইকোর্ট

 
হাইকোর্ট

কলকাতা: গত সপ্তাহে বোমাবাজিতে উত্তপ্ত হয়েছিল সাঁইথিয়া। সেই ঘটনায় এবার এনআইএ তদন্তের নির্দেশ নিয়ে বড় সিদ্ধান্ত নিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চ। ঘটনার তদন্ত এনআইএ করবে কি না, তা কেন্দ্রীয় সরকারের ওপর ছেড়ে দেওয়া হয়েছে। সাঁইথিয়ায় বোমা বিস্ফোরণে ঘটনায় আদালতে জনস্বার্থ মামলা দায়ের করেন আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস। সেই মামলার পরিপ্রেক্ষিতে সোমবার এমনই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এদিনই রাজ্য সরকারের পক্ষ থেকে জানান হয়েছে, বোমা বিস্ফোরণের ঘটনার সমস্ত নথি এনআইএ-র হাতে তুলে দেওয়া হবে।

আরও পড়ুন- রাজভবনে নমোর ‘ম্যান অফ আইডিয়াজ’, চিনে নিন বাংলার নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসকে

স্থানীয়দের অভিযোগ ছিল, সাঁইথিয়ার ওই এলাকায় তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর বিবাদের জেরেই বোমাবাজি হয়। এক যুবকের মারাত্মক ক্ষতি হয়েছে এই ঘটনায়। এদিকে, ঘটনার পরেও এলাকা থেকে একাধিক বোমা উদ্ধার করা গিয়েছিল। তাই এলাকাবাসীরা যে আতঙ্কে আছেনই তা স্পষ্ট করেই বলা যায়। ঘটনায় ওই যুবকের যিনি তৃণমূল কর্মী হিসেবেই পরিচিত তার পা উড়ে যায়, আরও এক শিশুই জখম হয়। সেই ঘটনাতেই এই গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফ থেকে।

আর কয়েক মাস পরেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই ধরনের গোষ্ঠীদ্বন্দ্ব এবং বোমাবাজির ঘটনায় শাসক শিবির যে অস্বস্তিতে পড়ছেই তা বলাই বাহুল্য। এদিকে, দিনের পর দিন জায়গায় বোমা উদ্ধারের ঘটনাও যে ভালো দিশা দিচ্ছে না ঘাসফুল শিবিরকে, তাও পরিষ্কার। বিজেপি সহ অন্যান্য বিরোধীরা এই ঘটনাগুলি নিয়ে তৃণমূলের বিরুদ্ধে আরও সক্রিয় হতে শুরু করেছে। 

From around the web

Education

Headlines