×

আবার জেলা সফরে মমতা, যাবেন মেঘালয়েও

 
মমতা

কলকাতা: নতুন বছর শুরু হয়ে গিয়েছে এবং তার সঙ্গে সঙ্গে বাংলায় পঞ্চায়েত ভোট নিয়েও উত্তাপ বাড়ছে। আর কয়েক সপ্তাহ পর ভোট নিয়ে প্রাথমিক ঘোষণাও হয়ে যাওয়ার সম্ভাবনা। তাই সব রাজনৈতিক দলগুলির প্রচারের গতি বাড়ছে ধীরে ধীরে। এই আবহে জানা গেল, ফের একবার জেলা সফর করতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, বাংলা ছেড়ে মেঘালয়েও একটি জনসভা করার কথা তাঁর। আগামী সপ্তাহ থেকেই বঙ্গ সফর শুরু হওয়ার কথা মমতার।

আরও পড়ুন- ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়ল এক ধাক্কায়! বাংলায় শীতের হল কী

সূত্র মারফৎ জানা গিয়েছে, ১৬ জানুয়ারি থেকে বাংলার জেলা সফর শুরু করবেন তিনি। প্রথমে মুর্শিদাবাদ, তারপর আলিপুরদুয়ার হয়ে পরে ১৮ তারিখ মেঘালয়ে যাওয়ার কথা তাঁর। এরপর ১৯ তারিখ আবার আলিপুরদুয়ার ফিরে প্রশাসনিক সভা করবেন তিনি। আপাতত তাঁর কর্মসূচি সম্পর্কে এমনটাই জানা গিয়েছে। বিশেষ কোনও পরিস্থিতি সৃষ্টি না হলে আপাতত এই কর্মসূচি হিসেবেই কাজ হবে। ইতিমধ্যেই পঞ্চায়েক ভোটকে পাখির চোখ করে তৃণমূল কংগ্রেস ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি পালন করছে রাজ্যের জায়গায় জায়গায়। তবে বিভিন্ন জায়গায় তৃণমূলের নেতাদের সাধারণ মানুষের বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে।

এই কর্মসূচি পালনের মধ্যেই দত্তপুকুরে ঘটে গিয়েছে বড় ঘটনা। ‘দিদির সুরক্ষা কবচ’-এ অভিযোগ জানাতে গিয়েছিলেন দত্তপুকুরের এক ব্যক্তি৷ কিন্তু অভিযোগ জানাতে এসে তৃণমূলের এক কর্মীর কাছে চড় খেতে হয় তাঁকে৷ স্থানীয় ওই বাসিন্দা যখন তৃণমূল কর্মীর হাতে মার খাচ্ছেন, তখন কাছেই ছিলেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ৷ রাজ্যের মন্ত্রী এই বিষয় নিয়ে জানিয়েছেন, তিনি ঘটনাস্থলের কাছাকাছি থাকলেও সাগরকে চড় খেতে তিনি দেখেননি। তাঁর দাবি, যা হয়েছে তা ‘ব্যক্তিগত সমস্যা’-র কারণে হয়েছে।

From around the web

Education

Headlines