×

জীবন দিয়ে দেব, নাগরিকত্ব কাড়তে দেব না! নদিয়ায় বললেন মমতা

 
CM

কৃষ্ণনগর: নদিয়া সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কৃষ্ণনগরে এক সভায় উপস্থিত হয়েছিলেন তিনি। সেখান থেকে ফের একবার সিএএ নিয়ে মন্তব্য করতে শোনা যায় তাঁকে। মমতার দাবি, সিএএ নিয়ে সকলের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে বিজেপি। তিনি এই রাজ্যে এসব কিছুই হতে দেবেন না। একই সঙ্গে মতুয়াদের নিয়েও বড় মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। তাঁর বক্তব্য, তিনি জীবন দিতে তৈরি। কিন্তু কারোর নাগরিকত্ব কাড়তে দেবেন না।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গের গর্বের জায়গাটা ফিরিয়ে আনতে হবে: বিচারপতি গঙ্গোপাধ্যায়

সভামঞ্চ থেকে বক্তব্য রাখতে গিয়েছে মমতা আগত সকলের উদ্দেশ্যে বলেন, নাগরিকত্ব নিয়ে কথা বলছে বিজেপি। কিন্তু কেউ যদি নাগরিক না হবে তাহলে ভোট দান করে কী ভাবে? মমতা জানান, বিজেপি কিছু লোককে এখান ওখান থেকে নিয়ে আসে বাংলায় অনুপ্রবেশ করানোর জন্য। তাদের নাগরিকত্ব দিয়ে আদতে আপনার অধিকারকে ছোট করবে। তিনি স্পষ্ট করেন, মতুয়া, রাজবংশী, উদ্বাস্তু সকলে নাগরিক। কারোর নাগরিকত্ব কেড়ে নিতে দেবেন না তিনি। মতুয়াদের উদ্দেশ্যে তাঁর কথা, আপনারা এখানকার নাগরিক। আপনাদে কেউ কিছু করতে পারবে না।

মমতার এই নিয়েই বিজেপিকে কটাক্ষ, সিএএ নিয়ে সকলের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে তারা। আর নির্বাচন আসলেই মাথার মধ্যে এনআরসি ঢোকে, মতুয়াদের নিয়ে রাজনীতি করে, রাজবংশীদের নিয়ে, পাহাড়িদের নিয়ে বাংলা ভাগ করার চেষ্টা করে, কিন্তু তারা তা চায় না। একই সঙ্গে তাঁর প্রশ্ন, ''বিজেপি কী এমন করল যে মিথ্যে কথা বলে লোকসভার সিট নিল? বিধানসভার সিট নিল? কাজ কিছু করেছে? একটাও কাজ করেছে? নির্বাচন আসলেই তখন মনে পড়ে ক্যা, ক্যা, ক্যা, ক্যা।'' 

From around the web

Education

Headlines