×

রাজনীতির জন্য তড়িঘড়ি ব্রিজ খোলা হয়েছিল! তোপ দাগলেও মোদীকে নিয়ে 'চুপ' মমতা

 
mamata_bridge

কলকাতা: গুজরাতের সেরু বিপর্যয়ের ঘটনা নিয়ে মুখ খুললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বিজেপি সরকারকে আক্রমণ করলেও তাৎপর্যপূর্ণভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে তিনি কিছু বললেন না। বরং তাঁর মন্তব্য, তাঁকে নিয়ে কিছু বলবেন না তিনি। অন্যদিকে, সেতু বিপর্যয়ের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মমতা। একই সঙ্গে সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্ত কমিটি গঠনের দাবি তুলেছেন তিনি।

আরও পড়ুন- কী কী উপসর্গ দেখলে ডেঙ্গি রোগীকে হাসপাতালে ভর্তি করবেন? কী বলছেন চিকিৎসকরা?

বুধবার দুপুরে চেন্নাই উড়ে যাওয়ার আগে দমদম নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, ভোটের রাজনীতির জন্য তড়িঘড়ি ব্রিজ খুলে দেওয়া হয়েছিল। যা হয়েছে তাকে অপরাধ বলা চলে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত। পাশাপাশি তিনি দাবি করেন, নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় এই দুর্ঘটনায় মৃতদের পরিবারের সঙ্গে সঠিক আচরণ করেনি গুজরাত সরকার। যদিও প্রধানমন্ত্রী সম্পর্কে কিছু না বলে তাঁর বক্তব্য, এটা তাঁর রাজ্যে হয়েছে, তাই তাঁকে নিয়ে কিছু বলতে চান না।

এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায় সুপ্রিম কোর্টের নজরদারিতে তদন্ত কমিটি গঠনের দাবি তুলে এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন। তাঁর এও প্রশ্ন, কেন সেতু বিপর্যয়ের ঘটনায় ইডি বা সিবিআই তদন্ত করছে না। কী ভাবে টেন্ডার হয়েছে তা খতিয়ে দেখা উচিত। যারা মানুষের প্রাণ নিয়ে খেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না তারা, শুধু সাধারণ মানুষের বেলায় হেনস্থা করা হয়। কটাক্ষ মুখ্যমন্ত্রীর।

From around the web

Education

Headlines