×

সিবিআইকে প্রমাণ দিয়েছি! তাপস নিয়ে নয়া দাবি কুন্তলের

 
কুন্তল

কলকাতা: ইডির হাতে গ্রেফতার হওয়া যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ শুরু থেকে দাবি করছেন যে তাঁকে ফাঁসানো হয়েছে, তিনি ষড়যন্ত্রের শিকার। এমনকি পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য 'ঘনিষ্ঠ' তাপস মণ্ডলকে যে তিনি টাকা দিয়েছেন তাও দাবি করেছেন। এখন কুন্তলের নয়া দাবি, তাপস মণ্ডলকে যে তিনি টাকা দিয়েছিলেন, সেই প্রমাণ ইতিমধ্যেই সিবিআইকে দিয়েছেন। সোমবার সকালে ইডি হেফাজত থেকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে হুগলির যুবনেতাকে। সেই সময়ই তিনি এমন দাবি করেন।

আরও পড়ুন- আইএসএফের বিক্ষোভে পুলিশের লাঠিচার্জ-কাঁদানে গ্যাস, পাল্টা আক্রমণে রণক্ষেত্র ধর্মতলা

তাপস মণ্ডল আগেই গোয়েন্দাদের জানিয়েছিলেন যে, কুন্তল ঘোষকে ১৯ কোটি টাকা দিয়েছিলেন তিনি৷ কোন খাতে কত টাকা দেওয়া হয়েছিল, তাও জানিয়েছিলেন। এবার কুন্তল নিজে দাবি করছেন, তাপসকে যে টাকা তিনি দিয়েছেন তার প্রমাণ সিবিআইয়ের কাছে আছে। তিনি নিজে তাদের প্রমাণ দিয়েছেন। তাপস ছাড়াও আরও একজন তাঁর থেকে টাকা নিয়েছিল বলেও দাবি তৃণমূল যুবনেতার। তবে তাপসের ‘বয়ানের ভিত্তি’তে ইডি ব্যাঙ্কশাল আদালতে জানায়, কুন্তলকে মোট ১৯ কোটি ২ লক্ষ ১০ হাজার টাকা দিয়েছিলেন তিনি। এর মধ্যে প্রাথমিক শিক্ষকদের নিয়োগের জন্য ১০ কোটি ৪৮ লক্ষ টাকা এবং উচ্চ প্রাথমিকের নিয়োগের জন্য ৩ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার টাকা দেওয়া হয়েছিল কুন্তল ঘোষকে।

আপাতত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে ১৪ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। গত শুক্রবার সকাল থেকে তাঁর চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে ম্যারাথন তল্লাশি চালায় ইডি৷ টানা জিজ্ঞাসাবাদের পর শনিবার সকালেই কুন্তলকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তাঁকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ আদালতের৷

From around the web

Education

Headlines