×

ষড়যন্ত্রের অভিযোগ কুন্তল ও তাঁর স্ত্রীর, অন্য কথা বলছেন মানিক 'ঘনিষ্ঠ'

 
kuntal

কলকাতা: ইডি গ্রেফতার করেছে তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষকে। মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত তাপস মণ্ডল দাবি করেছিলেন, বেআইনি শিক্ষক নিয়োগের ১৯ কোটি টাকা গিয়েছে কুন্তলের কাছে৷ এদিকে গ্রেফতার হওয়ার পর কুন্তলের দাবি করেছেন যে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। এই ক্ষেত্রে স্বামীর পাশে দাঁড়িয়ে তাঁর স্ত্রী বলেছেন, কুন্তলকে 'বলির পাঁঠা' করা হচ্ছে। যে দাবি তাপস করেছেন, তা সম্পূর্ণ মিথ্যা। এই নিয়ে এখন সরগরম রাজ্য।

আরও পড়ুন: আগে ভোট, পরে রাস্তা! বলে দিলেন 'দিদির দূত' কাকলি

তাপস মণ্ডলের দাবি ছিল, সব মিলিয়ে ৩২৫ জন চাকরিপ্রার্থীর কাছ থেকে প্রায় সাড়ে ১৯ কোটি টাকা নিয়েছেন কুন্তল। কিন্তু কুন্তলের স্ত্রীর দাবি, তাপস এবং তাঁর কয়েক জন সহযোগী ষড়যন্ত্র করে কুন্তলকে ‘বলির পাঁঠা’ বানিয়েছেন। এও জানিয়েছে, ন্যায় পেতে তিনি কেন্দ্রীয় সংস্থা সিবিআই এবং ইডির উপর আস্থা রাখছেন। যদিও জানা গিয়েছে, ইডি কুন্তলের স্ত্রী জয়শ্রীকেও জিজ্ঞাসাবাদ করেছে এই ঘটনার প্রেক্ষিতে। জয়শ্রীর আরও বড় দাবি করে বলেছেন, কুন্তল এবং তাপসের মধ্যে সুসম্পর্ক ছিল। যে দু’টি আবাসনে ইডি হানা দিয়েছিল তার মধ্যে একটিতে তিনিও থাকতেন। এই দাবির প্রেক্ষিতে তদন্তের গতি আরও বাড়িয়েছে ইডি।

এই গোটা বিষয় নিয়ে তাপসের কী বক্তব্য? মানিক 'ঘনিষ্ঠ'র দাবি, কুন্তল সম্পূর্ণ মিথ্যা কথা বলছে। বরং তাঁর পরিচিতদের কাছ থেকে যে টাকা নিয়েছিলেন হুগলির তৃণমূল যুবনেতা, সেই টাকা ফেরতের জন্য তাঁকে চাপ দিচ্ছিলেন তিনি, এমনটা জানিয়েছেন তাপস। কুন্তল অবশ্য ইডিকে জানিয়েছেন, তাপস তাঁর কাছ থেকে ৫০ লক্ষ টাকা ঘুষ চেয়েছিলেন। ঘুষ না দেওয়ার কারণেই এই অবস্থা।  

From around the web

Education

Headlines