×

বিচারপতিকে কলঙ্কিত করার চেষ্টা বলে মন্তব্য মান্থার, প্রতিবাদী আইনজীবীদের শনাক্তকরণ প্রক্রিয়া শুরু

 
রাজা শেখর মান্থা

কলকাতা: বিগত কয়েকদিনে কলকাতা হাইকোর্ট যা যা ঘটছে তার কেন্দ্রবিন্দুতে আছেন বিচারপতি রাজাশেখর মান্থা। এবার এই ইস্যু নিয়ে বড় মন্তব্য করলেন খোদ তিনিই। বিচারপতি মান্থার বক্তব্য, যাতে সম্মানহানি হয় তাই বেপরোয়াভাবে ভুল ও মিথ্যা তথ্যের পোস্টার দিয়ে কিছু আইনজীবী বা অন্য ব্যক্তিরা আদালতে ভয়ের পরিবেশ তৈরি করতে চেয়েছেন। একই সঙ্গে তাঁর দাবি, পোস্টারে মিথ্যা এবং ভিত্তিহীন অভিযোগে এনে আদালতের কাজে ব্যাঘাত ঘটনার চেষ্টা হচ্ছে। পাশাপাশি আদালত এবং বিচারপতিকে কলঙ্কিত করার চেষ্টা চলছে।

আরও পড়ুন- বাইকে প্রেম, বাইক চড়েই বিয়ে! আছে আরও চমক, অভিনব বিয়ে দেখল ক্যানিং

কলকাতা হাইকোর্টের পরিস্থিতির জন্য ইতিমধ্যেই আদালত অবমাননার রুল জারি করেছেন বিচারপতির রাজাশেখর মান্থা। তবে আগেই তাঁর বার্তা ছিল যাতে আদালতের সম্মানহানি না করা হয়। কিন্তু তাতেও পরিস্থিতি সম্পূর্ণ স্থিতিশীল হয়নি। অবরোধ উঠে গেলেও বয়কট জারি ছিল। সেই নিয়ে আবার লালবাজারে দুটি পৃথক মামলা রুজু হয়। তবে পরবর্তী সময়ে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল নিজে বিচারপতির কাছে দুঃখপ্রকাশ করেছিলেন। তিনি জানান, বিক্ষোভের ঘটনায় তিনি দুঃখিত। যা হচ্ছে তা যে খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। বিচারপতিকে আশ্বাস দিয়ে তিনি এও বলেন, খোঁজ নিয়ে তিনি দেখবেন যে বিষয়টি কেন হচ্ছে।

অন্যদিকে হাইকোর্ট সূত্রে জানা গিয়েছে, কোন কোন আইনজীবী বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে ঢুকতে বাধা দিয়েছিলেন তার শনাক্তকরণ প্রক্রিয়া শুরু করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজের সূত্র ধরে শুরু হয়েছে শনাক্তকরণের প্রক্রিয়া। খোদ বিচারপতির মান্থার নির্দেশ, এজলাসের বাইরের সিসিটিভি দেখে সেই সব ব্যক্তি এবং আইনজীবিদের শনাক্ত করতে হবে।

From around the web

Education

Headlines